শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

টুইটার কিনছে না ইলন মাস্ক

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৯, ২০২২

টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন টেসলার প্রধান ইলন মাস্ক। অনেক নাটকীয়তার পর তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। ভুয়া/স্পাম অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য চেয়েছিল মাস্ক। কিন্তু মাস্কের এ আবেদনে সাড়া দেয়নি টুইটার কর্তৃপক্ষ। এমন অভিযোগ তুলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার যে ঘোষণা ইলন মাস্ক দিয়েছেন সেখান থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। খবর আল জাজিরা।

শুক্রবার সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (এসইসি) একটি ফাইলিংয়ে মাস্কের আইনজীবীরা বলেন, তথ্য প্রদানের ক্ষেত্রে টুইটার ব্যর্থ হয়েছে। যা প্রাথমিকভাবে একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানের কার্যক্ষমতা নির্ধারণ করে।

ওই ফাইলিংয়ে আরও বলা হয়, মাঝেমাঝে টুইটার মাস্কের প্রশ্ন এড়িয়ে যেত, আবার কখনও কখনও তার প্রশ্ন বাতিল বলে মন্তব্য করা হয়েছে।

এদিকে মাস্কের এমন সিদ্ধান্তের বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি টুইটার কর্তৃপক্ষ। এ বিষয়ে বার্তা সংস্থা রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলে টুইটারের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

তবে টুইটার চেয়ারম্যান ব্রেট টেইলর শুক্রবার বিকালে এক টুইট বার্তায় জানান, টুইটার বোর্ড নিয়ম অনুযায়ী মাস্কের এমন সিদ্ধান্ত মেনে নিবে। তবে এ বিষয়ে তারা আইনি প্রক্রিয়ায় হাটার ঘোষণা দিয়েছে।

এদিকে চুক্তিপত্র অনুযায়ী টুইটার কেনার সিদ্ধান্ত থেকে মাস্ক বেরিয়ে গেলেও জরিমানা স্বরূপ টুইটারকে এক বিলিয়ন ডলার অর্থ পরিশোধ করতে হবে।

চলতি বছরের এপ্রিলে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার ঘোষণা দেন ইলন মাস্ক। যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমের এ প্লার্টফর্মটিতে ভুয়া তথ্য ছাড়ানোর অভিযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ