শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৩, ২০২২
ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য টেক বিলিয়নিয়ার ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে টুইটার। বুধবার (১৩ জুলাই) এ তথ্য জানায় বিবিসি।

প্রতিবেদনে জানা যায়, যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যার কোর্ট অফ চ্যান্সারিতে এ মামলা দায়ের করে টুইটার কর্তৃপক্ষ। এই মামলায় টুইটার কেনার চুক্তি বাস্তবায়ন করতে ইলন মাস্ককে নির্দেশ দেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়, ব্যক্তিগত স্বার্থ পূরণ না হওয়ায় মাস্ক টুইটার এবং এর স্টকহোল্ডারদের প্রতি করা তার চুক্তি বাতিল করেছেন।

এতে আরও বলা হয়, টুইটারের মত একটি প্লাটফরম কেনার চুক্তি সাক্ষরিত হবার পরে ইলন মাস্ক কিভাবে তার মন পরিবর্তন করতে পারে। মাস্ক মনে করেন যে, ডেলাওয়্যার চুক্তি আইন সাপেক্ষে টুইটার কোম্পানিকে ক্ষতিগ্রস্ত করে, এর কার্যকারিতা ব্যাহত করে স্টকহোল্ডারদের মূল্য নষ্ট করে তিনি চলে যাবেন।

মামলাটিতে আরও উল্লেখ করা হয়, টুইটার এবং এর ব্যবসা ক্ষতিগ্রস্ত করতে মাস্ক একটি ‘দীর্ঘ চুক্তি লঙ্ঘন’ করেছে।

শুক্রবার (৮ জুলাই) ৪৪ বিলিয়ন ডলারের টুইটার চুক্তি বাতিলের ঘোষণার পরই মামলা করার সিদ্ধান্ত নেয় টুইটার।

টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্ট বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে ইলন মাস্ক এ চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়াও, টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে টুইটার চেয়ারম্যান ব্রেট টেইলর শুক্রবার বিকালে এক টুইট বার্তায় জানান, টুইটার বোর্ড নিয়ম অনুযায়ী মাস্কের এমন সিদ্ধান্ত মেনে নিবে। তবে এ বিষয়ে তারা আইনি প্রক্রিয়ায় হাটার ঘোষণা দিয়েছে।

চুক্তিপত্র অনুযায়ী টুইটার কেনার সিদ্ধান্ত থেকে মাস্ক বেরিয়ে গেলেও জরিমানা স্বরূপ টুইটারকে এক বিলিয়ন ডলার অর্থ পরিশোধ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ