শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

নূপুর শর্মার সমর্থনকারী দর্জিকে হত্যার পর মোদিকেও হুমকি

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৯, ২০২২

বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মার সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেয়ার অভিযোগে রাজস্থানের উদয়পুরে কানহাইয়া লাল নামে এক দর্জিকে শিরশ্ছেদ করেছেন দুই যুবক। এরপর অনলাইনে হত্যার দায় স্বীকার করে একটি ভিডিও পোস্ট করেন ওই দু’জন। সেখানে তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হত্যার হুমকি দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ওই হত্যাকাণ্ডের পর রাজস্থানে এক মাসের জন্য নিষেধাজ্ঞামূলক আদেশ জারি করা হয়েছে। মঙ্গলবারের ওই ঘটনার পর রাজ্যজুড়ে ২৪ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধও করে দেয়া হয়।

ওই হত্যাকাণ্ডের শিকার ব্যক্তির নাম কানহাইয়া লাল বলে পরে পুলিশ নিশ্চিত করে। কানহাইয়া হত্যার শিকার হওয়ার পর বিক্ষোভ হওয়ায় ঘটনাস্থলেই পড়ে ছিল তার মরদহে। পরে গভীর রাতে তার মরদেহ সরিয়ে নেয় পুলিশ। বিক্ষোভকারীরা কানহাইয়ার পরিবারের জন্য ক্ষতিপূরণ দাবি করে।

হামলাকারীরা অন্য একটি ভিডিওতে নিজেদেরকে মোহাম্মদ রিয়াজ এবং গাউস মোহাম্মদ হিসেবে পরিচয় দেয়। এসময় তার ‘শিরচ্ছেদ’ নিয়ে গর্ব প্রকাশ করেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং নূপুর শর্মাকে হত্যার হুমকি দেয়।

রিয়াজ ও মোহাম্মদ দু’জনেই উদয়পুরের বাসিন্দা। তাদের রাজসমন্দ জেলার ভীম থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ঘটনার উদয়পুরে অগ্নিসংযোগ ও বিক্ষোভের সূত্রপাত হয়। এরপর সেখানে জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) একটি টিম পাঠায় কেন্দ্রীয় সরকার। এ ঘটনার সঙ্গে ‘সন্ত্রাসবাদের’ কোনো সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখবে এনআইএ’র টিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ