বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ অপরাহ্ন

মণিপুরে ভয়াবহ ধসে মৃতের সংখ্যা বেড়ে ৮১

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২, ২০২২
মণিপুরে ভয়াবহ ধসে মৃতের সংখ্যা বেড়ে ৮১

ভয়াবহ ধসে বিপর্যস্ত মণিপুর। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১। এখনো নিখোঁজ অনেকেই। রাজ্যের ইতিহাসে এই প্রাকৃতিক দুর্যোগ সবচেয়ে ভয়াবহ বলে মন্তব্য করেছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তিনি জানিয়েছেন, পরিস্থিতি এতটাই জটিল যে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালিয়েও সব মৃতদেহ উদ্ধার করতে এখনও দুই থেকে তিনদিন সময় লাগবে।

বার্তা সংস্থা এএনআই’র এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের ইতিহাসে ননের এই ভূমিধস সবচেয়ে ভয়ঙ্কর ঘটনা। এই বিপর্যয়ে আমরা ৮১ জনকে হারিয়েছি। তার মধ্যে রয়েছেন টেরিটোরিয়াল আর্মির ১৮ জওয়ান। এখনো ধসের ফলে আটকে আছেন ৫৫ জন। সব মৃতদেহ উদ্ধার করতে এখনও দুই থেকে তিন দিন সময় লাগবে।

তিনি আরও বলেন, উদ্ধারকাজে সাহায্য করতে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সেনা পাঠিয়েছে কেন্দ্র। ঘটনাস্থলে প্রচুর কাদা থাকায় গাড়ি চলাচল খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাই উদ্ধারকাজ শেষ হতে কিছুটা সময় লাগবে।

গত বুধবার রাতে ধস নামে টুপুল স্টেশনের কাছে ভারতীয় সেনার ১০৭ টেরিটোরিয়াল আর্মির ক্যাম্পে। তারা এলাকার গুরুত্বপূর্ণ রেললাইন নির্মাণকাজ পাহারায় ছিলেন। ঘটনার পরেই উদ্ধারকাজে শুরু হয়ে যায়। সেনা, রেল কর্তৃপক্ষের সঙ্গে উদ্ধারকাজে নেমে পড়েন বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ