রবিবার, ১২ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

ইউক্রেনের রেল স্টেশনে রকেট হামলা, নিহত ২২

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৫, ২০২২

ইউক্রেনের চ্যাপলিন শহরে রেল স্টেশনে রকেট হামলায় ২২ জন নিহত হয়েছেন। এসময় অন্তত ৫০ জন আহত হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান। নিহতের সংখ্যা আরো বাড়বে বলেও আশঙ্কা করা হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক চলাকালীন এই হামলা চালিয়েছে রাশিয়া। তবে হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি রুশ কর্তৃপক্ষ।

জেলেনস্কি জানান, ইউক্রেনের পূর্বাঞ্চলের দানিপ্রো ও দোনেৎস্কের মাঝে চ্যাপলিন শহরে হামলার বিষয়টি জানতে পেরেছেন তিনি। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে কথা বলার প্রস্তুতি নেওয়ার সময়েই এ হামলার ঘটনা ঘটেছে। তিনি বলেন, এভাবেই জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের প্রস্তুতি নিল রাশিয়া। রকেট হামলায় ট্রেনের চারটি বগিতে আগুন লেগে যায়। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

বুধবার ইউক্রেন তাদের স্বাধীনতা দিবস পালন করে। স্বাধীনতা দিবস হলেও বুধবার সকাল থেকেই বাসিন্দাদের হামলার ব্যাপারে সতর্ক করতে কিয়েভে সাইরেনের শব্দ শোনা যায়। এ ছাড়া কিয়েভে জনসমাবেশেও নিষেধাজ্ঞা দেয় নগর কর্তৃপক্ষ।

এর আগে জেলেনস্কি মস্কোর বাহিনীকে জাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রকে একটি যুদ্ধক্ষেত্রে পরিণত করার জন্য অভিযুক্ত করেছিলেন। তিনি বলেন, ইউরোপের জনগণকে বিপন্ন করে এবং বিশ্বকে বিকিরণ বিপযয়ের দ্বারপ্রান্তে নিয়ে গেছে রুশ সেনারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ