রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

আকস্মিক বন্যায় যুক্তরাষ্ট্রে ৮ জনের মৃত্যু

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৯, ২০২২
আকস্মিক বন্যায় যুক্তরাষ্ট্রে ৮ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে প্রবল বৃষ্টিপাতে আকস্মিক বন্যায় অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। ভয়াবহ এই বন্যায় শত শত ঘরবাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, অব্যাহত ঝড়ের মধ্যেও দুর্গম এলাকায় পৌঁছানোর চেষ্টা করে যাচ্ছে উদ্ধারকারীরা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বন্যার পানিতে ব্রিজগুলো ডুবে গেছে, বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে এবং কিছু বাসিন্দা তাদের বাড়ির ছাদে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। কিছু বাড়িঘর এবং গাড়ি বন্যায় ডুবে গেছে বা সম্পূর্ণভাবে ভেসে গেছে। খবর সিএনএনের।

রাজ্যের গভর্নর অ্যান্ডি বেসিয়ার বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা বর্তমানে কেন্টাকির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ, সবচেয়ে বিধ্বংসী বন্যার ঘটনাগুলোর মধ্যে একটির সম্মুখীন হচ্ছি।

বেসিয়ার পরে সতর্ক করে দিয়ে বলেন, শুক্রবার আরও বৃষ্টিপাত হতে পারে, তাই আরও ধ্বংসযজ্ঞ চলবে। আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র অনুসারে, পূর্ব কেন্টাকিতে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত আকস্মিক বন্যার সামান্য থেকে মাঝারি ঝুঁকি রয়েছে।

ক্লে কাউন্টি করোনার জ্যারড বেকনেল বলেছেন, কেনটাকির ম্যানচেস্টারের কাছে ওয়ানিডা কমিউনিটিতে তাদের বাড়ি থেকে ভেসে যাওয়ার পরে একজন বয়স্ক পুরুষ এবং নারী মারা গেছেন। ওই ব্যক্তির বয়স ৭৬ বছর এবং নারীর বয়স ৬০ বা ৭০-র কোঠায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ