বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

কে হচ্ছেন কংগ্রেস সভাপতি ?

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৯, ২০২২

নতুন সভাপতি নির্বাচনের জন্য ভোটের আয়োজন করেছে ভারতের সবচেয়ে ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস। নতুন সভাপতি বেছে নেওয়ার জন্য ভোট হবে চলতি বছরের ১৭ই অক্টোবর। ভোটগণনা হবে ১৯শে অক্টোবর।

রোববার কংগ্রেসের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে

প্রতিবেদনে বলা হয়, আগামী ২২শে সেপ্টেম্বর নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ২৪ থেকে ৩০শে সেপ্টেম্বরের মধ্যে মনোনয়ন জমা দেওয়া যাবে।

এদিকে, কংগ্রেসের এ ঘোষণার পর থেকেই শুরু হয়েছে জল্পনা। কে হবেন দলটির পরবর্তী সভাপতি। গান্ধী পরিবারের কেউ হবে নাকি বাইরে থেকে কেউ আসবেন?

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়গে জানিয়েছিলেন, তারা সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধীকেই সভাপতি হওয়ার জন্য জোর করবেন। যদিও রাহুল গান্ধী এ পদে আসতে রাজি নন। সে ক্ষেত্রে তার বিকল্প হতে পারেন বোন প্রিয়াঙ্কা গান্ধী।

তবে গুঞ্জন রয়েছে গান্ধী পরিবারের আস্থাভাজন অশোক গহলৌতকে সভাপতি হিসেবে বেছে নিতে পারে দল। গহলৌত অবশ্য রাহুল গান্ধিকেই সভাপতি হিসাবে দেখতে চান বলে জানিয়েছেন।

এদিকে, কংগ্রেস জানিয়েছে, সর্বসম্মতিক্রমে দলের সদস্যরা যদি কাউকে বেছে নেন সেক্ষেত্রে আর নির্বাচন হবে না। ভারতের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, কংগ্রেস চাইবে গান্ধী পরিবার থেকেই কেউ দলটির সভাপতি হোক। আর নির্বাচন হলে রাহুল গান্ধীর ফের পদে আসার সম্ভাবনাই প্রবল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ