শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

হট প্যান্ট পরতেই হবে মানি না: শ্বেতা ভট্টাচার্য

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৬, ২০২২

নায়িকাকে হট প্যান্ট পরতেই হবে এটা মানেন না ওপার বাংলার ছোটপর্দার শ্বেতা ভট্টাচার্য। ভারতের আনন্দবাজারের এমনটাই জানিয়েছেন টলিউড সুপাস্টার দেবের সঙ্গে প্রজাপতি শিরোনামে সিনেমায় অভিনয় করতে যাওয়া শ্বেতা।
বাবা-ছেলের গল্প নিয়ে তৈরি হচ্ছে ‘প্রজাপতি’। দেবের নায়িকার ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাবা-ছেলের গল্প হলেও ছবিতে নায়িকার যথেষ্ট গুরুত্ব রয়েছে। সেই জন্যই রাজি হয়েছি। গল্পটাও অন্য রকম। শুনেই ভাল লেগেছে। তা ছাড়া, বিপরীতে দেবদা। আর অভিনেতার কাছে ছোট-বড় সব ধরনের কাজই গুরুত্বপূর্ণ। আমার কাছেও তাই।

ছবিতে তারকার ঝাক। মিঠুন চক্রবর্তী, মমতাশঙ্কর, অম্বরীশ ভট্টাচার্য, কণীনিকা বন্দ্যোপাধ্যায়। ভয় করছে? জানতে চাইলে তিনি বলেন, এদের মধ্যে মমতাশঙ্করের সঙ্গে আগে কাজ করেছি। ধারাবাহিক ‘ভালবাসা.কম’-এ আমার দিদিশাশুড়ি হয়েছিলেন। বাকিদের সঙ্গে কাজ করিনি। একটু তো ভয় লাগছেই। উৎসাহেও ফুটছি। নতুন কাজ, নতুন অভিনেতা মানেই নতুন অভিজ্ঞতা। সেখানে মিঠুন ‘আঙ্কেল’, দেবদা তো উপরি পাওনা। খুব খুশি।

দেবের প্রেমিকা, বৌ হওয়ার জোর প্রস্তুতি নিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে শ্বেতা (হেসে ফেলে) বলেন, দেবদার প্রেমিকা, এটা জানি। বৌ হব আদৌ? গায়ে কি প্রজাপতি বসবে? এ সব ছবি বলবে। বিশেষ কোনও তারকার সঙ্গে অভিনয় করতে পারলেই ধন্য হয়ে যাব, এই ব্যাপারটা আমার নেই। দেবদা অবশ্যই ‘সুপারস্টার’। তার সঙ্গে কাজের সুযোগ পাওয়ায় আমিও আপ্লুত। তবে তার জন্য আলাদা কোনও প্রস্তুতি নেই। প্রতি মুহূর্তেই আমার নিজের সঙ্গে নিজের লড়াই চলে।

অভিনয়ের আগেই আপনার নাকি একাধিক আপত্তি? ছোট পোশাক, হাতাকাটা জামা পরবেন না। ঘনিষ্ঠ দৃশ্যেও অভিনয় করবেন না! জানতে চাইলে শ্বেতা বলেন, আসলে শ্বেতা খুব স্পষ্টবক্তা। স্পষ্ট ভাবে আগেই নিজের সুবিধা-অসুবিধা জানিয়ে দিই। তবে এই ছবির ক্ষেত্রে একটু ভুল বার্তা গিয়েছে। শুধুই ‘প্রজাপতি’র ক্ষেত্রে নয়, আমার আপত্তিগুলো সব ছবির ক্ষেত্রেই। পোশাক নিয়ে আমার ছুঁৎমার্গ নেই। তাই বলে পর্দায় নায়িকাকে হট প্যান্ট পরতেই হবে— এটাও মানি না। যেটা পরে আমি স্বচ্ছন্দ নই, সেই পোশাকে কী করে ভাল অভিনয় করব? সারা ক্ষণ মাথায় ঘুরবে পোশাকের ফাঁক দিয়ে হয়তো আমার শরীর দেখা যাচ্ছে।

এতে বড় পর্দায় অভিনয়ের সুযোগ কমবে না তো? এমন প্রশ্নের জবাবে বলেন, দর্শকেরা তো আমার অভিনয় দেখতেই প্রেক্ষাগৃহে আসবেন। নাকি আমার সাজপোশাক! আমি তো কোনও ফ্যাশন শো-তে অংশ নিচ্ছি না! পোশাকের সৌজন্যে অভিনয়টাই যদি ঠিক মতো করতে না পারলাম তা হলে রইল কী? আমার মনে হয় দর্শকেরাও সাজসজ্জা থেকে অভিনেতার অভিনয়কেই বেশি গুরুত্ব দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ