বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

রাজনৈতিক অস্থিরতায় স্থগিত লঙ্কা প্রিমিয়ার লিগ

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৭, ২০২২

রাজনৈতিক অস্থিরতার বলি হয়ে আগেই দেশটি থেকে এশিয়া কাপ ক্রিকেটের আসর সরে যাওয়ার একটি আভাস আসে। এবার একই কারণে স্থগিত হয়ে গেলো লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) আসর।

রোববার (১৭ জুলাই) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক বিবৃতিতে নিশ্চিত করেছে এবার মাঠে গড়াচ্ছে না দেশের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট (এলপিএল)। এলপিএলের রাইটস হোল্ডার ও ইনোভেটিভ প্রডাকশন গ্রুপ এফজেডই-র (আইপিজি) অনুরোধে এই সিদ্ধান্ত নিয়েছে এসএলসি। দেশের বর্তমান অর্থনৈতিক সংকটের কথা বিবেচনা করে এই টুর্নামেন্ট আপাতত আয়োজন না করার সুপারিশ করেছিল সংস্থাটি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক যে টুর্নামেন্টটিকে আপাতত স্থগিত রাখতে হচ্ছে। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান হোক বা ইংল্যান্ড, কোন দেশের ক্রিকেটারদেরই এই মুহূর্তে পাওয়া সম্ভব নয়। এ মুহূর্তে লিগ শুরু করার জন্য কোন নতুন দিনক্ষণও ঠিক করা হয়নি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোন সময় এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে, সে বিষয়ে সামনের কয়েকদিন আলাপ-আলোচনা করবে।

প্রসঙ্গত কয়েকমাস আগেই এক বিবৃতিতে এসএলসি জানিয়েছিল, চলতি বছরের ৩১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের তৃতীয় আসর। পাঁচ দলের এই আসর শেষ হয়ার কথা ছিল ২১ অগস্ট। পাঁচ দলের এই টুর্নামেন্টে মোট ২৪ ম্যাচ আয়োজিত হয়ার কথা ছিল। টুর্নামেন্টের ম্যাচগুলো খেলা হওয়ার কথা ছিল কলম্বো এবং হাম্বাবানটোটাতে।

টুর্নামেন্টের সূচিও জানানো হয়ে গিয়েছিল। এলপিএলের প্লেয়ার্স ড্রাফটও হয়ে গিয়েছিল। ১৮০ জন বিদেশি ক্রিকেটার নিলামে নিজেদের নাম নথিভুক্ত করেছিল। এই আসর কবে আয়োজিত হবে আদৌ হবে কিনা তা নিয়ে শঙ্কা থেকেই গেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ