বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনায় লেভানদোভস্কি

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৬, ২০২২

চলতি মৌসুমের দল বদলে নিজেদের গুছিয়ে নিতে উঠে পড়ে লেগেছে কাতালান ক্লাব বার্সেলোনা। ইতোমধ্যে তারা লিডস থেকে ব্রাজিলিয়ান তারকা রাফিনহাকে দলে ভেড়াতে সক্ষম হয়েছে। সেই খবরের রেশ কাটতে না কাটতেই আরও একটি সুখবর পেতে যাচ্ছে বার্সা সমর্থকরা। সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বার্সায় ডেরা গাড়ছেন লেভানদোভস্কি। চলতি সপ্তাহেই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।

বায়ার্নের লেভানদোভস্কিকে দলে ভেড়াতে স্প্যানিশ ক্লাবটিকে গুনতে হচ্ছে প্রায় ৪২.৭ মিলিয়ন পাউন্ড বা ৫০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪৭০ কোটি টাকার সমান। বায়ার্নের এই স্ট্রাইকারকে দলে টানার ব্যাপারে বহুদিন ধরেই বার্সেলোনার আগ্রহ ছিল। সে আগ্রহ রূপ নিচ্ছে বাস্তবতায়।

তিন বছরের চুক্তিতে বার্সায় আসতে যাচ্ছেন দুবারের ফিফা বর্ষসেরা এই স্ট্রাইকার। গত রাতে লেভার জন্য বার্সার চূড়ান্ত প্রস্তাব গ্রহণ করেছে জার্মান চ্যাম্পিয়নরা। এখন অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

জার্মান ক্লাবটি তাকে যোগ্য সম্মান দেয়নি এমন কারণ দেখিয়ে গত মৌসুমের শেষে বায়ার্ন ছাড়ার ঘোষণা দেন পোলিশ অধিনায়ক লেভানদভস্কি। তখনই বার্সেলোনাতে খেলার ইচ্ছা প্রকাশ্যে জানান তিনি। কিন্তু বায়ার্ন অনেক চেষ্টা করেও সেই চেষ্টায় সফল হয়নি ক্লাবটি। শেষ পর্যন্ত পোলিশ এই তারকার প্রবল ইচ্ছার কাছেই হার মানতে হল তাদের।

লেভা শুক্রবার বায়ার্নের কর্তাব্যক্তিদের অনুরোধ করেন, যেন তাকে ছেড়ে দেয়া হয়। বায়ার্নও নিজেদের দাবিতে অটল ছিল, এক বছর চুক্তি বাকি থাকা লেভার জন্য অন্তত পাঁচ কোটি ইউরো না পেলে বিক্রি করা হবে না বলে জানায় জার্মান ক্লাবটি। শেষ পর্যন্ত বায়ার্নের দাবির পুরো অর্থই দিচ্ছে বার্সা। মূল দলবদল ফি বাবদ সাড়ে চার কোটি ইউরো ও বিভিন্ন বোনাস বাবদ আরও ৫০ লাখ ইউরোসহ সব মিলিয়ে মোট ৫ কোটি ইউরো। চেলসি ও পিএসজির মতো ক্লাবগুলো লেভানদভস্কিকে দলে টানার ব্যাপারে আগ্রহ দেখালেও লেভা বার্সা ছাড়া অন্য ক্লাবে যেতে চাননি।

অবশ্য লেভানদভস্কির দলবদল নিয়ে তথ্যটা সবার আগে জানিয়েছিলেন ইতালির দলবদল বিষয়ক সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও। পরে ফাব্রিজিও রোমানোসহ স্পেন, জার্মানি ও ইতালির বিভিন্ন নির্ভরযোগ্য সংবাদমাধ্যম লেভানদভস্কির দলবদলের ব্যাপার নিশ্চিত করে।

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, বার্সেলোনার করা সর্বশেষ অফারটি গ্রহণ করেছে বায়ার্ন মিউনিখ। এখন দুই ক্লাব বাকি কাজগুলো করছে চুক্তি সম্পন্ন করার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ