শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়াকে ইনিংস ব্যবধানে হারালো শ্রীলংকা

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১১, ২০২২

শ্রীলঙ্কার মাটিতে এসে ধরাশায়ী হয়েছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট জিতলেও দ্বিতীয় টেস্টে রীতিমত নাকানি-চুবানি খেয়ে মাঠ ছেড়েছে অজিরা। ইনিংস ও ৩৯ রানে জয় নিয়ে উচ্ছ্বাসের সাথে মাঠ ছাড়ে স্বাগতিক শ্রীলঙ্কা।

দিনেশ চান্ডিমালের ডাবল সেঞ্চুরি ও অভিষিক্ত স্পিনার প্রভাত জয়সুরিয়ার স্পিন ভেল্কিতে সিরিজে সমতা আনলো শ্রীলংকা। প্রথম টেস্ট ১০ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া।

চান্ডিমালের অপরাজিত ১১৮ রানের সুবাদে তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৩১ রান করেছিল শ্রীলংকা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৩৬৪ রান।

চতুর্থ দিন ৬৮ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল-সেঞ্চুরি তুলে নেন চান্ডিমাল। লোয়ার-অর্ডার ব্যাটাররা আউট হলেও, ২০৬ রানে অপরাজিত থেকে যান চান্ডিমাল। টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলংকার কোনো ব্যাটারের এটিই সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

চান্ডিমালের ক্যারিয়ার সেরা ইনিংসের সুবাদে ৫৫৪ রানের সংগ্রহ পায় শ্রীলংকা। ফলে প্রথম ইনিংস থেকে ১৯০ রানের লিড পায় লংকানরা। ৩২৬ বল খেলে ১৬টি চার ও ৫টি ছক্কা মারেন চান্ডিমাল।

১৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেই জয়সুরিয়া-মহেশ থিকশানা ও রমেশ মেন্ডিসের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। ৪১ ওভারে ১৫১ রানে গুটিয়ে যায় অজিরা।

৫৯ রানে ৬ উইকেট নেন জয়সুরিয়া। প্রথম ইনিংসে ১১৮ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। থিকশানা-মেন্ডিস ২টি করে উইকেট নেন। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মার্নাস লাবুশেন। খালি হাতে ফিরেন আরেক সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথ।

দুই ইনিংসে ১২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন জয়সুরিয়া। ২১৯ রান করে সিরিজ সেরা চান্ডিমাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ