বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

১১ জন খেলোয়াড়কে বিক্রির খাতায় তুলেছে পিএসজি

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১২, ২০২২

২০২২-২৩ মৌসুমের দলবদলের বাজারে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে পিএসজি। কখনো কিলিয়ান এমবাপ্পেকে আটকে রাখে, কখনো মেসি-নেইমারকে বিক্রির প্রসঙ্গে কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর গুঞ্জনে। এবার নতুন করে আলোচনায় এসেছে দলটির ১১ জন খেলোয়াড়কে বিক্রির তালিকা তৈরি করে।

মরিসিও পচেত্তিনোকে ছাঁটাই করে নতুন ক্রিস্তফ গালতিয়েকে নিয়োগ দেয় ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। দায়িত্ব নিয়েই এখন পুরোদস্তুর দল পুনর্গঠনের দিকে নজর ক্রিস্তফের। সেই লক্ষ্যেই এই ১১ জন খেলোয়াড়কে বিক্রির খাতায় তুলেছে।

ফরাসি সংবাদমাধ্যম লে’কিপ এবং লা প্যারিসিয়েন জানাচ্ছে, ১১ খেলোয়াড়কে বিক্রির জন্য তালিকাভুক্ত করলেও তাদের জন্য দল খুঁজে পাওয়া কঠিন হবে। দলটির শীর্ষ খেলোয়াড়দের মধ্যে লিওনেল মেসি এবং নেইমারের ভবিষ্যৎ নিয়ে কিছুটা অনিশ্চয়তা থাকলেও ক্রিস্তফ গালতিয়ের তালিকায় তাদের নাম নেই।

তালিকাভুক্ত ১১ ফুটবলারের মধ্যে ছয়জনই মধ্যমাঠের। যাদের মাঝে রয়েছেন মেসির জাতীয় দলের সতীর্থ লিয়ান্দ্রো পারেদেস, অ্যান্ডার হেরেরা, জর্জিনিও ওয়াইনাল্ডামরা। এছাড়াও আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি, সেনেগালের সেন্টার ব্যাক আব্দু দিয়ালো, ফরাসি লেফট ব্যাক লেভিন কুরজাওয়াকেও ছেড়ে দিচ্ছে পিএসজি।

নতুন মৌসুমকে সামনে রেখে এরই মধ্যে শুরু হয়ে গেছে পিএসজির প্রাক-মৌসুম অনুশীলন। নতুন কোচের সঙ্গে বোঝাপড়া তৈরি করতে ছুটি কমিয়ে এক সপ্তাহ আগেই ক্যাম্পে যোগ দিয়েছেন মেসি-নেইমাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ