মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

সিরি আতে গেলে ডি মারিয়া হবেন ম্যারাডোনা: বুফন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২১, ২০২২

চলতি মাস শেষেই ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাঞ্জেলো ডি মারিয়র। ক্লাবটিতে তিনি থাকতে চাইলেও পিএসজি নতুন করে চুক্তি করেনি। তাই তাকে খুঁজতে হচ্ছে নতুন ঠিকানা। জোর গুঞ্জন নতুন ক্লাব হিসেবে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যেতে পারেন ৩৪ বছর বয়সী এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ফ্রি এজেন্টে জুভেন্টাসে যোগ দেয়ার খবর চূড়ান্ত হওয়ার আগেই ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন বলেই দিয়েছেন, ইতালির নতুন ম্যারাডোনা হবেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। এর পক্ষে নিজের যুক্তিও দিয়েছেন বুফন।

১৯৮৪ সালে বিশ্বরেকর্ড ফি দিয়ে বার্সেলোনা থেকে দিয়াগো ম্যারাডোনাকে দলে ভেড়ায় ইতালিয়ান সিরি আ ক্লাব নাপোলি। তারপরের ইতিহাস তো সবারই জানা। নাপোলিকে তাদের ইতিহাসের সেরা সময় দেয়ার পাশাপাশি সিরি আ’র জৌলুসও বাড়িয়ে দিয়েছিলেন বহুগুন। তাই ইতালির কিংবদন্তি গোলরক্ষক মনে করেন, আর্জেন্টাইন ফরোয়ার্ড ডি মারিয়া জুভেন্টাসে যোগ দিলে ম্যারাডোনার মতোই ফের সিরি আ’কে অনন্য উচ্চতায় নিয়ে যাবেন তিনি।

ইতালিয়ান গণমাধ্যম ল্য গেজেট ডেল স্পোর্টে দেয়া সাক্ষাৎকারে বুফন বলেছেন, ইতালিয়ান লিগে ডি মারিয়া হবে ম্যারাডোনার মতো। আমি কি ব্যাখ্যা করবো? এখন টেকনিক্যাল দিক থেকে সিরি আ অনেক এগিয়েছে এবং ডি মারিয়ার খেলার মানও অনেক ভালো।

বুফন এখানেই থামেননি। তিনি বলেন, সে গোলমুখে সঠিক সিদ্ধান্ত নিতে পারদর্শী, সহজেই প্রতিপক্ষকে ফাঁকি দিয়ে বল নিয়ে এগিয়ে যেতে পারে। গোল বানিয়ে দিতে পারে, পুরো মাঠ চষে বেড়ায়। এছাড়া দলে বিভিন্ন ভূমিকায় খেলতে পারে। এককথায়, সে একজন ফুটবলার।

৩৪ বছর বয়সী ডি মারিয়া তার সেরা সময় পার করে ফেলেছেন বলে মত ফুটবল বিশ্লেষকদের। তবে ৪৪ বছরের বুফন এ কথা সঙ্গে একাত্মতা প্রকাশ না করে বলেন, আমার বয়স ৪৪ আমি এখনো খেলতে পারি। বয়স কোনও ব্যাপার না, আপনার আগ্রহ, প্যাশন এগুলো গুরুত্বপূর্ণ। ডি মারিয়া যদি জুভেন্টাসে যোগ দেয় তার মানে সে এখনো উদ্যমী।’

দীর্ঘ সাত মৌসুম পার্ক দে প্রিন্সে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির হয়ে মাঠ মাতিয়েছেন ডি মারিয়া। গত মৌসুম শেষে পিএসজিকে বিদায় জানানো এই আর্জেন্টাইন ফরোয়ার্ড এখন ফ্রি এজেন্ট। আগামী মৌসুমে কোন ক্লাব পাড়ি জমাবেন সেই সিদ্ধান্ত এখনো নেননি, তবে তাকে দলে ভেড়ানোর দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে জুভেন্টাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ