বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

ভেনিজুয়েলাকে উড়িয়ে সেমিতে ব্রাজিল

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৯, ২০২২

অপ্রতিরোধ্য গতিতে কোপা আমেরিকায় ছুঠে চলছে ব্রাজিল নারী ফুটবল দল। হবেই বা না কেন? কোপার ইতিহাসের সবচেয়ে সফল দল যে তারা। আর্জেন্টিনা, উরুগুয়ের পর এবার ভেনিজুয়েলাকে উড়িয়ে দিয়েছে নেইমারের দেশের মেয়েরা। এ জয়ে সবার আগে সেমির টিকিট নিশ্চিত করলো ব্রাজিল। সেই সঙ্গে দ্বিতীয় দল হিসেবে সেমিতে যাওয়ার পথটাও প্রশস্ত হয়েছে আর্জেন্টিনার।

সোমবার বাংলাদেশ সময় ভোরে অনুষ্ঠিত ম্যাচে ভেনিজুয়েলাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। এ হারের ফলে দুইয়ে থাকা ভেনিজুয়েলা নেমে গেছে তিনে। আর একধাপ এগিয়ে দুইয়ে উঠে এসেছে আর্জেন্টিনা। শুক্রবার নিজেদের শেষ ম্যাচে ভেনিজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচটি যেকোনো ব্যবধানে ড্র করলেই সেমিফাইনালে ব্রাজিলের সঙ্গী হবে লা আলবিসেলেস্তেরা।

নারী কোপা আমেরিকার বি গ্রুপে থেকে তিন ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে ব্রাজিল। সমান ম্যাচ খেলে ৬ পয়েন্ট করে আছে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার। তবে গোল গড়ে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা। ভেনিজুয়েলা ও আর্জেন্টিনার পয়েন্ট সমান হওয়ায় দুই দলের মুখোমুখি শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত কোয়ার্টার ফাইনালে।

কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে ম্যাচের ২২ মিনিটে বিয়াত্রিজ জেনেরাতোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি মার্তার উত্তরসূরিদের। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন অ্যারি বোর্জেস।

আগের দুই ম্যাচে দুই গোল করা দেবিনহা ক্রিস্টিন অলিভেইরা সাত মিনিটের ব্যবধানে করেছেন জোড়া গোল। ৫৮ মিনিটে ব্যক্তিগত প্রথম গোল আর দলীয় তৃতীয় গোল করেন দেবিনহা। এরপর ৬৫ মিনিটে তার পা থেকেই আসে ব্রাজিলের চতুর্থ গোলটি। পুরো ম্যাচে ভেনিজুয়েলা একটিও লক্ষ্য বরাবর শট নিতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ