শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

ভারতই সরকারকে টিকিয়ে রেখেছে- ফখরুল

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২০, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যই প্রমাণ করে বর্তমান সরকার টিকে আছে ভারতের অনুগ্রহে। খালেদা জিয়ার মুক্তি ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ (শনিবার) জাতীয় প্রেসক্লাবের সামনে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ইউট্যাব আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনায় মির্জা ফখরুল বলেন, পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্য থেকে সরে না এসে বরং আরেকটি বক্তব্য দিয়ে প্রমাণ করেছেন ভারতই এই সরকারকে টিকিয়ে রেখেছে। এই বক্তব্যের পর তাদের (আওয়ামী লীগ) আর ক্ষমতায় থাকার অধিকার নেই।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ‘আওয়ামী লীগ লুটেরা সরকার, দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তারা বর্গীদের মতো আচরণ করছে। মির্জা ফখরুল বলেন, জাতিসংঘের মানববাধিকার বিষয়ক হাইকমিশনারের বক্তব্যে সরকারের গায়ে বিচুটি লেগেছে। কমিশন বলেছেন মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে স্বাধীন কমিশনের অধীনে স্বচ্ছ তদন্ত চায়। কিন্তু সরকার তা করতে দেবে না’।

আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে অভিযোগ করে তিনি বলেন, ‘জোর করে ক্ষমতায় টিকে থাকতে তারা নির্যাতনের পথ বেছে নিয়েছে। এখন আর নির্বাচনের কথা নয়, বর্তমান সরকার কবে যাবে, সেটাই একমাত্র দাবি।’

জনগণকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ