মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

বার্সেলোনা ছাড়লেন ডিফেন্ডার দানি আলভেস

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৪, ২০২২

দ্বিতীয়বারের মত বার্সেলোনা ছাড়লেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। এবার তিনি কাতালান জায়ান্ট ছেড়ে মেক্সিকান ক্লাব পুমাসে যোগ দিলেন।
ইতিহাসে অন্যতম সফল খেলোয়াড় হিসেবে পরিচিত আলভেস গত বছর নভেম্বরে দ্বিতীয় মেয়াদে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। কিন্তু গত মাসে তিনি চুক্তি না বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেন। প্রয়োজনীয় মেডিকেল পরীক্ষার পর পুমাসের প্রেসিডেন্ট লিওপোল্ডো সিলভা আলভেসকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেন। ব্রাজিলিয়ান এই আন্তর্জাতিক ডিফেন্ডার জানিয়েছেন বার্সেলোনায় নতুনদের সুযোগ করে দেবার লক্ষ্যেই তিনি ক্লাবের সাথে চুক্তি বাড়াতে অস্বীকৃতি জানিয়েছেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘অনেক তরুণের স্বপ্ন থাকে বার্সেলোনায় খেলায়। কারন এখানে একটি বিষয় নিশ্চিত যে জীবনে সবকিছুই সম্ভব। একটি ছোট শহর থেকে আমি এখানে খেলতে এসেছিলাম যেখানে সবাই জেতার স্বপ্ন দেখে। ফুটবল আমার জীবন পাল্টে দিয়েছে। আর এ কারনেই আমি চাই আরো অনেকের জীবনে যেন এই মুহূর্তটি আসে। এ কারনেই পুমাসের প্রস্তাবটি চ্যালেঞ্জ হিসেবেই গ্রহণ করেছি।’
সাতবারের লিগ চ্যাম্পিয়ন এমএক্স চ্যাম্পিয়ন ন্যাশনাল অটোনোমাস ইউনিভার্সিটি অব মেক্সিকোর (ইউএনএএম)’র ক্লাব পুমাসে আলভেসের সাথে আরো যোগ দিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার গুস্তাভো ডেল প্রিতে ও এডুয়ার্ডো সালভিও।
২০০৮-২০১৬ সাল পর্যন্ত প্রথম মেয়াদে আলভেস বার্সেলোনার জার্সি গায়ে ৩৯১টি ও দুই মেয়াদে সব মিলিয়ে খেলেছেন ৪০৮টি ম্যাচ। প্রথমবার কাতালান জায়ান্টদের হয়ে জিতেছেন ছয়টি লা লিগা, তিনটি চ্যাম্পিয়ন্স লিগ ও চারটি কোপা ডেল রে শিরোপা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ