সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

বার্সেলোনা ছাড়লেন ব্রাজিলিয়ান গোলরক্ষক

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৮, ২০২২

বার্সেলোনা থেকে ফ্রি-ট্রান্সফার সুবিধায় ব্রাজিলিয়ান গোলরক্ষক নেটোকে দলে ভিড়িয়েছে বোর্নমাউথ। চেরিসদের হয়ে এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক।

ব্রাজিলের জাতীয় দলের জার্সি গায়ে একটি মাত্র ম্যাচ খেলেছেন নেটো। ভ্যালেন্সিয়া থেকে ২০১৯ সালে বার্সেলোনায় যোগ দেবার পর কাতালান জায়ান্টদের হয়ে ২১ ম্যাচ খেলেছেন নেটো।

এ সম্পর্কে প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে নতুন উন্নীত বোর্নমাউথের প্রধান নির্বাহী নিল ব্লেক বলেছেন, ‘নেটোর মত একজন প্রতিভাবান খেলোয়াড়কে দলভূক্ত করা সত্যিই সৌভাগ্যের। এর মাধ্যমে ক্লাবের বড় খেলোয়াড় দলভূক্ত করার আগ্রহ প্রকাশ পেয়েছে। নেটো যে আমাদের প্রস্তাবে রাজী হয়েছে তাতেও আমরা দারুণ খুশী। শীর্ষ পর্যায়ের ম্যাচ খেলার সমৃদ্ধ অভিজ্ঞতা তার রয়েছে। আমি নিশ্চিত আমাদের ক্লাবের জন্য সে অনেক বড় সম্পদ হিসেবে কাজ করবে।’

ব্রাজিলের ক্লাব পারানান্সের হয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন নেটো। ২০১১ সালে তিনি ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনায় যোগ দেন। ২০১৫ সালে জুভেন্টাসে যোগ দেবার পর তুরিনের জায়ান্টদের হয়ে দুই বছরে নেটো পাঁচটি শিরোপা জয় করেছেন। স্পেনে পাড়ি জমানোর আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন।

জো রথওয়েল, রায়ান ফ্রেড্রিক্স ও মার্কোস টাভেরনিয়ারের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে এবারের গ্রীষ্মে নেটো বোর্নমাউথে যোগ দিলেন। শনিবার (৬ আগস্ট) এ্যাস্টন ভিলার বিপক্ষে ২-০ গোলের জয়ের মাধ্যমে বোর্নমাউথ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ