বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

বদলে গেল ভারত-ইংল্যান্ডের কোচ-অধিনায়ক

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১, ২০২২
বদলে গেল ভারত-ইংল্যান্ডের কোচ-অধিনায়ক

মহামারি করোনাভাইরাসের কারণে গত বছর ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষটি স্থগিত হয়েছিল। ২০২১ সালের সেপ্টেম্বরে স্থগিত হওয়া ম্যানচেস্টার টেস্টটি শুক্রবার (১ জুলাই) খেলতে নামছে ভারত ও ইংল্যান্ড।

প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। সিরিজ হার এড়াতে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না স্বাগতিক ইংল্যান্ড। ক্রিকেটের ইতিহাসে দীর্ঘতম টেস্ট সিরিজের শেষ টেস্টটি এজবাস্টনে শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে।

ভারত-ইংল্যান্ড চতুর্থ ও পঞ্চম টেস্টের দলে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। ২৯৭ দিনের ব্যবধানে বদলে গেছে দুই দলের কোচ-অধিনায়ক। আগের চার টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন বিরাট কোহলি। এ বছর দক্ষিণ আফ্রিকা সফরের পরই টেস্ট অধিনায়কত্ব ছাড়েন কোহলি। আর রবি শাস্ত্রীর জায়গায় কোচের দায়িত্ব পান রাহুল দ্রাবিড়।

ইংল্যান্ডও নতুন অধিনায়ক-কোচ নিয়ে সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট খেলবে। আগের চার টেস্টে দলকে নেতৃত্ব দিয়েছিলেন জো রুট। এবার বেন স্টোকসের অধীনে খেলবে ইংল্যান্ড। আর ক্রিস সিলভারউডের জায়গায় কোচ হিসেবে নেতৃত্ব দিবেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

সদ্যই স্টোকসের নেতৃত্ব নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। তিন ম্যাচে নিউজিল্যান্ডকে লড়াই করার সুযোগই দেয়নি স্টোকসের দল। নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স ভারতের বিপক্ষে পঞ্চম ও শেষ টেস্টেও প্রদর্শন করতে চান স্টোকস।

এদিকে কোহলি অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পর নেতৃত্বে আসেন রোহিত শর্মা। কিন্তু করোনা কারণে ম্যাচটিতে থাকতে পারছেন না এই ব্যাটার। রোহিতের তার পরিবর্তে ভারতকে নেতৃত্ব দিবেন সহ-অধিনায়ক জসপ্রিত বুমরাহ।

এরই মধ্য দিয়ে ভারতের ৩৬তম টেস্ট অধিনায়ক হলেন বুমরাহ। ২৯টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে তার। লোকেশ রাহুলও ইনজুরিতে থাকায়, বুমরাহকে দায়িত্ব নিতে হয় টিম ইন্ডিয়ার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ