রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন

প্রীতি ম্যাচে জয় পেলো না কেউই

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৭, ২০২২

আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে নিজেদের পুরোনো ফর্মে ফেরার আভাস দিচ্ছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। কিন্তু পরের ম্যাচে এসে তাদের জয়রথ আটকে দিলো জুভেন্টাস। তবে কেউই জয় পায়নি। ম্যাচটি শেষ হয়েছে ২-২ গোলের সমতায়।

টেক্সাসের কটন বোলে উপস্থিত দর্শকরা হাড্ডাহাড্ডি লড়াই যাকে বলে তারই এক অনুপম প্রদর্শনী দেখলেন। প্রাক-মৌসুমের প্রস্তুতি ম্যাচ হলেও দুই ইউরোপীয় জায়ান্ট বার্সেলোনা আর জুভেন্টাস কেউ কাউকে ছেড়ে কথা বলেনি।

বুধবার (২৭ জুলাই) যুক্তরাষ্ট্রের ডালাসের কটন বোল স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচটি অনুষ্ঠিত হয় ভোর সাড়ে ৬টায়। বার্সেলোনার পক্ষে উসমান দেম্বেল এবং জুভেন্টাসের হয়ে ময়সে কিনে জোড়া গোল করেন।

পুরো ম্যাচটিতে অবশ্য দাপট দেখিয়েছে বার্সেলোনা। ম্যাচের প্রায় ৬০ শতাংশ সময় বলের দখলে রেখে জুভেন্টাসের গোলমুখে ২০টি শট করে বার্সা। যার মধ্যে লক্ষ্য বরাবর ছিল সাতটি। অন্যদিকে আটটি শট করে চারটি লক্ষ্যে রাখতে পেরেছে জুভেন্টাস। দুই দলই পেয়েছে দুইটি করে গোল।

যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরের আগের দুই ম্যাচে জয় তুলে নেয় বার্সেলোনা। প্রথমটিতে মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিকে ৬-০ গোলে ধসিয়ে দেয় আর দ্বিতীয় ম্যাচে রাফিনিয়ার একমাত্র গোলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে পরাজয়ের স্বাদ দেয়। তবে তৃতীয় ম্যাচে জাভির বার্সাকে রুখে দেয় অ্যালেগ্রির শিষ্যরা।

কটন বোলে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৩৪ মিনিট পর্যন্ত। ক্লাবে থাকা না থাকা নিয়ে যাকে নিয়ে সরব ছিল ট্রান্সফার মার্কেট সেই ওসমান ডেম্বেলে ম্যাচে প্রথম বার্সেলোনাকে এগিয়ে দেন। রাইট ব্যাক সার্জিনো ডেস্টের অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন ডেম্বেলে। অবশ্য বেশিক্ষণ গোলের লিড ধরে রাখতে পারেনি বার্সা। পাঁচ মিনিট পর ম্যাচে ৩৯তম মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর অ্যাসিস্টে সেই গোল পরিশোধ করেন কিন।

গোল খাওয়ার এক মিনিটের মাথায় সার্জিও বুসকেটসের অ্যাসিস্ট থেকে গোল করে দ্বিতীয়বারের মতো আবারও বার্সেলোনাকে এগিয়ে নেন ফরাসি স্ট্রাইকার ডেম্বেলে। ২-১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় কাতালান ক্লাবটি।

বিরতির পর দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটের মাথায় তুরিনের বুড়িদের ফের সমতায় ফেরান কিন। ৫১তম মিনিটে ম্যানুয়েল লোকাতেলির অ্যাসিস্ট থেকে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করেন ২২ বছর বয়সী ইতালিয়ান ফরোয়ার্ড কিন। ম্যাচের বাকি সময়ে দুই দলই গোলের চেষ্টা চালালেও সফল হয়নি কেউই।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও শুরু থেকে খেলেছেন বায়ার্ন থেকে সদ্য যোগ দেয়া বার্সেলোনার নতুন ফরোয়ার্ড রবার্ট লেভানদোভস্কি। তবে নিজের দ্বিতীয় ম্যাচেও গোলের দেখা পাননি এ পোলিশ তারকা।

প্রাক-মৌসুম সফরে ৩১ জুলাই এমএলএস ক্লাব নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলবে বার্সেলোনা। আর একই দিনে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে জুভেন্টাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ