রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

প্রতারক রুমেল আহমেদ গ্রেপ্তার

রিপোর্টারের নাম :
আপডেট : অক্টোবর ৩১, ২০২২

ঋণ জালিয়াতি মামলার আসামী রুমেল আহমেদ গ্রেপ্তার

অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে  রুমেল আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।

সম্প্রতি অভিযান চালিয়ে মিরপুর পুলিশ তার  বাসা থেকে তাকে গ্রেপ্তার করে বলে জানা গেছে।

মামলার বাদী  মোঃ এনায়েত উল্লাহ, পিতাঃমৃত রুস্তম আলী মিরপুর ২ এর বাসিন্দা।তিনি বিগত ১৯৯১ সালের ২ই এপ্রিল রেজিস্ট্রিদলিল মুলে ঢাকা জেলার মিরপুর থানার ওসাব-রেজিস্টার অফিসের এলাকাধীন বসুপাড়া মৌজা,সি.এস.১৩৭ নং,এস.এ. ১০নং মিউটেসন ১০/২ নং খতিয়ানের পাঁচ কাঠা জমি খরিদ করে ভোগ দখল করে আসছিলেন। এরমধ্যে রুমেল আহমেদ, পিতাঃবজলুর নুর,সাং খালিয়া টুলি নূর ভিলা বাসা নংঃ১৮, সিলেট কোতয়ালী থানার বাসিন্দা। বর্তমানে ৩৬৯/ডি/১ আহমেদনগর, মিরপুর ১ নং থানার অন্তরগত পাইকপাড়ায় বসবাস করছেন।

তিনি মেসার্স আহমেদ ট্রেডিং কর্পোরেশন নামক একটি প্রতিষ্ঠানের পক্ষে উক্ত সম্পত্তি জাল দলিল করে অন্য ব্যক্তিকে ভুয়া মোঃ এনায়েত উল্লাহ বানিয়ে, তার ছবি ব্যবহার করে, স্বাক্ষর জাল করে,জাল দলিল বানিয়ে ওয়ান ব্যাংকের প্রিন্সিপ্যাল শাখা ৪৫,দিলকুশা বাণিজ্যিক এলাকায় উক্ত জমি বন্ধ রেখে লোন গ্রহণ করে তা আত্মসাৎ করেন।

জমির প্রকৃত মালিক মোঃএনায়েতউল্লাহ জাল-জালিয়াতির বিষয়টি জানতে পেরে ঢাকার  সি.এম.এম আদালত,ঢাকায়পিটিশন কেইস নং ১৭৬/২০০৮(দক্ষিণ)দায়ের করলে বিজ্ঞ আদালত তারনালিশী দরখাস্ত আমলে নিয়ে ফৌজদারী মামলা রুজু করার জন্য মতিঝিল থানাকে নির্দেশ প্রদান করলে আসামী রুমেল আহমেদ এর বিরুদ্ধে মতিঝিল থানা মামলা নং-২০(১১)২০০৮ জিআরনং ১২৫৬/২০০৮ ধারা ৪০৬/৪১৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪৭৪/১০৯ দঃবঃ মতে ফৌজদারী মামলা রুজুহয়।

উক্ত মামলার তদন্তকারী অফিসার ওয়ান ব্যাংক লিঃ প্রিন্সিপ্যাল শাখা থেকে প্রয়োজনীয় দলিলাদি/কাগজপত্র জব্দ করে HandwritingExpert এর নিকট প্রেরণ করে।

সিআইডি ঐগুলোপরিক্ষা করে জাল বলে মতামত দেয় এবং এটি নিশ্চিত করে যে ব্যাংক লোন গ্রহণেরপ্রয়োজনীয় দলিল/কাগজপত্রে মোঃ এনায়েত উল্লাহ নামে যে সব সহিস্বাক্ষর ব্যবহার করাহয়েছিলো তা জমির প্রকৃত মালিক মোঃএনায়েত উল্লাহর সহিস্বাক্ষরের সাথে কোন মিল নেই।

তদন্তকারী কর্মকর্তা রুমেল আহমেদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। পরবরতীতে ঢাকার বিজ্ঞ অতিরিক্ত মহানগর হাকিম কোর্ট নং-৩ আদালতে আসামীর উপস্থিতিতে বিচারকার্য শুরু হয়।

মামলার রায়ে গ রুমেল আহমেদকে দণ্ডবিধি আইনের৪৬৭/৪৭৪ ধারার অপরাধ প্রমানিত হওয়ায় তাকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা,জরিমানার টাকা অনাদায়ে আরও ১ মাসের বিনা শ্রম কারাদন্ড এবং ৩ বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা,জরিমানার টাকা অনাদায়ে আরও ১ মাসের বিনা শ্রম কারাদন্ডাদেশ দেওয়াহয়।

সর্বমোট ৮ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা দন্ডিত করেন যা এখনপর্যন্ত বহাল আছে।

আসামী পলাতক থাকায় তারবিরুদ্ধে Conviction Warrant Issue হয়। উক্ত ConvictionWarrant এর বুনিয়াদে ঢাকার মিরপুর থানার পুলিশ আসামী রুমেল আহমেদ কেদীর্ঘদিন পলাতিক থাকার পর গ্রেফতার করতেসক্ষম হয় ও তাকে আদালতে হাজির করে এবংকারাদন্ডভোগ করার জন্যে ঢাকা কেন্দ্রীয় কারাগার,কেরানীগঞ্জ প্রেরণ করেন।

আসামী রুমেল আহমেদ কতিপয় লোকের মাধ্যমে জাল-জালিয়াতি ওপ্রতারণা করে ব্যাংক লোন নেয়।যা আজও পরিশোধ করেনি। এত জাল-জালিয়াতি ও প্রতারণার প্রমাণ থাকা সত্ত্বেও ব্যাংক জমি দখলের পায়তারা করছে বলে ভূক্তভোগী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ