বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

নিউজিল্যান্ডের কাছে এক রানে হার আয়ারল্যান্ডের

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৬, ২০২২

কিউইদের দেয়া লক্ষ্যমাত্রা থেকে মাত্র ১০ রান দূরে আয়ারল্যান্ড। হাতে এক উইকেট ও এক ওভার। কিন্তু শেষ ওভারে ৮ রানের বেশি তুলতে পারলেন না দুই আইরিশ ব্যাটার। এতে করে একরানে হার মেনে মাঠ ছাড়তে হয় তাদের। আর পেতে হয় হোয়াইটওয়াশের লজ্জা।

যদিও সিরিজের পরিসংখ্যান বলবে সিরিজটা আইরিশরা হেরেছে ৩-০ ব্যবধানে। কিন্তু ফলাফল একটু এদিক ওদিক হলে হোয়াইটওয়াশ হতে পারত নিউজিল্যান্ডও। সিরিজের প্রতিটি ম্যাচেই যে স্বাগতিকদের তরী ডুবেছে তীরে এসে। আর তীরে এসে তরী ডোবার ঘটনা এবারই নয় ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ২২৫ রান তাড়া করে দলটি হেরেছিল ৪ রানে। এরপর সদ্য সমাপ্ত সিরিজের প্রথম দুই ম্যাচে হারের ব্যবধানগুলো ছিল যথাক্রমে ১ আর ৩ উইকেটের।

নিউজিল্যান্ডের দেয়া ৩৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই সেঞ্চুরিতেও তা পূরণ করতে পারলো না আয়ারল্যান্ড। শেষ বলে যখন ৩ রানের প্রয়োজন তখন এক রান পেয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। অথচ বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক অ্যান্ডি বালবির্নির উইকেট হারায় আইরিশরা। ব্যক্তিগত ২৬ রানে ফিরেন অ্যান্ডি ম্যাকব্রাইন। তারপর ১৭৯ রানের জুটি গড়েন ম্যাচের দুই সেঞ্চুরিয়ান পল স্টার্লিং এবং হ্যারি টেক্টর।

১৪ চার ও ৫ ছয়ে ১০৩ বলে ১২০ রান করে ম্যাট হেনরির বলে ফিরে যান স্টার্লিং। বাকি সময়ে গ্যারেথ ডিলানি, লরকান টাকারদের সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান টেক্টর। কিন্তু জয় এনে দিতে ব্যর্থ তিনি। ১০৬ বলে ১০৮ রান করে মিচেল সান্টনারের বলে বোল্ড হয়ে ফেরেন টেক্টর। ডিলানি ১৬ বলে ২২, টাকার ১৫ বলে ১৪ ও শেষদিকে জর্জ ডকরেল ১৭ বলে ২২ রান করে ম্যাচ জমিয়ে রাখেন।

কিউইদের হয়ে ৬৮ রান খরচায় চার উইকেট নেন হেনরি। তিনটি উইকেট নেন সান্টনার।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ৩৬০ রান করে নিউজিল্যান্ড। ১২৬ বলে ১৫টি চার ও দুটি ছক্কায় ১১৫ রান করেন মার্টিন গাপটিল। ৫৪ বলে ৭৯ রান করেন হেনরি নিকোলস। এ ছাড়া গ্লেন ফিলিপস ৩০ বলে ৪৭, ফিন অ্যালেন ২৮ বলে ৩৩ ও ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম ২৬ বলে ৩০ রান করেন। আয়ারল্যান্ডের হয়ে ৮৪ রান খরচায় দুই উইকেট নেন জস লিটেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ