রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

ডিফেন্ডার কুন্ডে এখন বার্সেলোনার

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩০, ২০২২

অবশেষে জুলেস কুন্ডের সাথে রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছে লা-লীগার বার্সেলোনা। প্রায় মাসখানেক আগে সেভিয়া থেকে এই ডিফেন্ডারকে দলে ভিড়িয়েছিল কাতালান জায়ান্টরা।
আর রেজিষ্ট্রেশন সম্পন্ন হওয়ায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে সোমবারের ম্যাচে পুরো ৯০ মিনিটই এই ফরাসি ডিফেন্ডারকে মাঠে রেখেছিলেন বার্সা কোচ জাভি।
২৩ বছর বয়সী কুন্ডে জুলাইয়ে ৫৫ মিলিয়ন ইউরোতে ক্যাম্প ন্যুতে চুক্তিবদ্ধ হন। কিন্তু লা লিগার নিয়মানুযায়ী কোন খেলোয়াড়কে দলভূক্ত করতে আর্থিকভাবে প্রয়োজনীয় সুযোগ না থাকায় মাঠে নামানো যাচ্ছিল না কুন্ডেকে।
ইতোমধ্যেই বিভিন্ন খাতে ক্লাব এবারের মৌসুম শুরুর আগে প্রায় ৭০০ মিলিয়ন ইউরোর সম্পদ বিক্রি করে দিয়েছে। আর এর মাধ্যমে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে কাতালান ক্লাবটি একে একে দলে ভিড়িয়েছে রবার্ট লিওয়ানদোস্কি, রাফিনহা, আন্দ্রেস ক্রিস্টেনসেন ও ফ্রাংক কেসির মত তারকাদের। গত ১৩ আগস্ট রায়ো ভায়োকানোর সাথে গোলশুন্য ড্রয়ের মাধ্যমে মৌসুম শুরু করেছিল বার্সেলোনা। ঐ ম্যাচে নতুন চুক্তিভূক্ত এই চারজনকেই পরখ করে দেখেছেন জাভি। দ্বিতীয় ম্যাচেও কুন্ডেকে দলের বাইরে রাখতে বাধ্য হন জাভি। যদিও ঐ ম্যাচটিতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল বার্সেলোনা।
পিয়েরে-এমেরিক অবামেয়াং ও মেমফিস ডিপেকে ছেড়ে দিয়ে বার্সেলোনা নিজেদের ওয়েজ বিলে আরো জায়গা তৈরী করতে চাচ্ছে। ইতোমধ্যেই ধারে নিসে যোগ দিয়েছেন ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি।
আর্থিক সীমাবদ্ধতা সত্তেও লিওয়ানদোস্কি, রাফিনহা ও কুন্ডেকে দলে ভেড়াতে ব্যস্ত গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে বার্সেলোনা ১৬০ মিলিয়ণ ইউরো ব্যয় করেছে। করোনা মহামারীতে আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে বার্সেলোনা বিনিয়োগ সংস্থা সিক্সথ স্ট্রিটের কাছে টেলিভিশন স্বত্বের ২৫ শতাশ বিক্রি করেছে। এছাড়া সমর্থকদের প্লাটফর্ম সোশিওস থেকে আরো ৪৯ শতাংশ বিক্রি করে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ