বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই দল

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৬, ২০২২

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই দল হিসেবে জায়গা নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের বুলাওয়েতে গ্লোবাল কোয়ালিফায়ার ‘বি’ খেলছে আট দেশ। সেখান থেকে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস ফাইনালে উত্তীর্ণ হলে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে।

শেষ চারের লড়াইয়ে পাপুয়া নিউগিনিকে হারিয়ে জিম্বাবুয়ে আর যুক্তরাষ্ট্রকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নেদারল্যান্ডস। বাছাই পর্বের শিরোপা নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপ ‘এ’ থেকে বিশ্বকাপ নিশ্চিত করে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।

২০১৬ সালের পর থেকে জিম্বাবুয়ে বিশ্বকাপে অনুপস্থিত। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথাও তাদের দেখা মেলেনি। এর অবশ্য কারণও রয়েছে। কেননা তারা বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করেনি।

এ দু’দলের মধ্য দিয়ে চূড়ান্ত হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দল। আয়োজক হিসেবে বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়া। এছাড়া এরই মধ্যে বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড, ভারত, নামিবিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ গত আসরের ফলাফলের ভিত্তিতে সরাসরি বিশ্বকাপ খেলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ