সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ আইরিশরা

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৬, ২০২২

হারের বৃত্ত ভেঙে বেরুতেই পারছে না আয়ারল্যান্ড। টি-টোয়েন্টিতে হার যেন পিছু ছাড়ছে না তাদের। এই সংস্করণে এখন পর্যন্ত টানা ৮ ম্যাচ ধরে জয়হীন আইরিশরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৪ রানে হেরে সিরিজে হোয়াইটওয়াশের স্বাদ পেল তারা।

অন্যদিকে টি-টোয়েন্টিতে দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। নিজেদের শেষ পাঁচ টি-টোয়েন্টির চারটিতেই জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

শুক্রবার (৫ আগস্ট) ব্রিস্টলে টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠায় আইরিশরা। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ১৮২ রান সংগ্রহ করে। জবাবে পার্নেলের বিধ্বংসী বোলিংয়ে আয়ারল্যান্ড ১৩৮ রানেই গুটিয়ে যায়। এতে ম্যাচে হার দেখে ৪৪ রানে। আর সিরিজ হারে ২-০ ব্যবধানে।

টস হেরে ব্যাটিংয়ে নামা প্রোটিয়াদের আইরিশ বোলাররা তাদের আটশাটঁ বোলিং দিয়ে ভালোই আটকে রাখে। কিন্তু রেজা হেনড্রিকস ছিলেন ব্যতিক্রম। উদ্বোধনী জুটিতে হেনড্রিকস ও ডি কক ৪২ রান সংগ্রহ করেন। এরপর ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন ডি কক। ডি ককের বিদায়ের ১০ রানের পর দ্রুতই ফিরে যান ভ্যান ডার ডুসান। দলীয় ৮৪ রানে বিদায় নেন প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ইনিংস খেলা রেজা হিনড্রিকস। তার আগে অবশ্য ৪০ বলে ৬ চারের সাহায্যে ৪২ রান করেন তিনি। এইডেন মার্করামের ব্যাট থেকে আসে ১০ বলে ২৭ রান। আর হেনরিক ক্লালেসেন করেন ১৬ বলে ৩৯ রান। তাদের এমন দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই ২ উইকেট হারায় আয়ারল্যান্ড। ডাক মারেন ওপেনার অ্যান্ডি বার্লবির্নি আর গোল্ডেন ডাক মারেন লরকান ট্রাকার। এরপর তৃতীয় উইকেটে পল স্টার্লিংয়ের সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন হ্যারি টেক্টর। স্টার্লিং ১৬ বলে ২৮ রান করে দলীয় ৪০ রানের সময় বিদায় নিলেও টেক্টর অন্যপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটার। ৩১ বলে ৩ চারের সাহায্যে ৩৪ রান করে পার্নেলের তৃতীয় শিকারে পরিণত হন তিনি।

এরপর দ্রুতই উইকেট হারাতে থাকেন আইরিশরা। শেষ দিকে ব্যারি ম্যাকার্টি ১৯ বলে ৩২ রান করে দলের হারের ব্যবধান কমান। শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে ১৩৮ রানে থামতে হয় আয়ারল্যান্ডকে। প্রোটিয়াদের হয়ে এদিন বল হাতে আগুন ঝরিয়েছেন ওয়েন পার্নেল। তিনি একাই শিকার করেন ৫ উইকেট আর ডোয়াইন প্রিটোরিয়াস পেয়েছেন ৩ উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ