মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন

টাইগারদের ধৈর্য্যের অভাব দেখছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৬, ২০২২

ওয়েস্ট ইন্ডিজে ক্রিকেটারদের মাঝে ধৈর্য্যের অভাব দেখছেন বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো। সেশন বাই সেশন ভালো খেলতে হবে। ব্যাটিংয়ে বড় পার্টনারশিপের তাগিদ দিলেন কোচ। সেই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের প্রশংসা ঝরেছে তার কণ্ঠে।

২০০৯ সালের পরিসংখ্যানে এক পাশে রেখে হিসেব করলে উইন্ডিজের মাটিতে টেস্টে একতরফাভাবে পিছিয়ে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে অ্যান্টিগায় ৭ উইকেটের হার দেখে। দ্বিতীয় ম্যাচের পরিস্থিতিতেও সুবিধাজনক অবস্থানে নেই টাইগাররা। তাই তো টাইগার কোচ ডমিঙ্গো কাঠ গড়ায় দাঁড় করালেন ব্যাটিং-বোলিং দুই বিভাগকেই।

বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ছেলেদের ধৈর্য্যের অভাব। ভালো একটা সেশনের পরেই বাজে সেশন পার করছে। তারা ধারাবাহিকতা ধরে রাখতে পারছে না। এমনকি ব্যাটিংয়েও একই অবস্থা। বড় পার্টনারশিপ গড়তে হবে। ওয়েস্ট ইন্ডিজ দেখাচ্ছে তারা কেন আমাদের চেয়ে ভালো। কাইল মেয়ার্সের মতো সেঞ্চুরির খোঁজে থাকতে হবে।

অবশ্য ডমিঙ্গোর এমন ক্ষোভের অনেক কারণও আছে। অ্যান্টিগায় প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় টাইগাররা। অবশ্য সেন্ট লুসিয়ায় তেমনটা না হলেও টপ অর্ডার রান পেতে ব্যর্থ। যার ফলে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৩৪ রান। ব্যাটারদের পাশাপাশি ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছেন বোলররা। দ্বিতীয় দিনের শুরুতেই যাও একটু আশা দেখাচ্ছিলেন খালেদ-মিরাজরা। কিন্তু দিন শেষে অপরাজিত সেঞ্চুরি করে লাগামটা নিজেদের হাতেই রাখেন কাইল মায়ার্স। এতে করে প্রথম ইনিংসে ক্যারিবিয়দের লিড ১০৬ রানের।

প্রথম ইনিংসে এখন পর্যন্ত উইন্ডিজ ৩৪০ রান সংগ্রহ করতে গিয়ে একশ’র ওপর জুটি গড়েছে ২টি। কাইল মায়ার্স আর জসুয়া ডি সিলভার অবিচ্ছেদ্য জুটি থেকে এসেছে ৯২ রান। লম্বা ইনিংস খেলেছেন মায়ার্স। ১৮০ বলে ১২৬ রানে অপরাজিত আছেন এই বাঁহাতি। মায়ার্সকে উদাহরণ হিসেবে দাঁড় করে উইন্ডিজ কেন বাংলাদেশ দলকে শাস্তি দিচ্ছে তার ব্যাখ্যা দেন ডমিঙ্গো।

টাইগার কোচ ডেমিঙ্গো বলেন, আমাদের দলের অনেক ক্রিকেটার নিজেদের হাতড়ে বেড়াচ্ছে, রানের পেছনে ছুটছে। আর এই অবস্থা থেকে বেরিয়ে আসার একটাই উপায়, লম্বা সময় ব্যাট করা। অনেক ৩০, ৪০ রানের ইনিংস হচ্ছে। কেউ কেউ ৫০ রান করছে। কাইল মায়ার্স যা করছে সেটা কেউই করছে না। কারণ এটাই ২৩০ আর ৪০০ রানের মধ্যে পার্থক্য। আমাদের ওর মতো ১২০ রানের ইনিংস খেলতে হবে।

সাদা পোশাকে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে পেলেই জ্বলে ওঠে মায়ার্সের ব্যাট। টাইগারদের বিপক্ষে লাল বলে নিজের অভিষেক ম্যাচে ২১০ রানের অনবদ্য এক ইনিংস খেলে ক্যারিবীয়দের নাটকীয় জয় উপহার দেন এই বাঁহাতি। এরপর মাঝে ১১টি টেস্ট খেললেও সেঞ্চুরির দেখা পাননি। কিন্তু ১৩তম টেস্টে এসে বাংলাদেশকে পেয়ে তুলে নিলেন ক্যারিয়ারে দ্বিতীয় শতক। এমন সময় শতক করলেন যখন দলের হয়ে দায়িত্ব নিয়ে ব্যাট করাটা প্রয়োজন ছিল তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ