রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

চেলসিকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে আর্সেনাল

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৪, ২০২২

প্রাক-মৌসুমে নিজের দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন গাব্রিয়েল জেসুস। কাল আর্সেনালের হয়ে ফ্লোরিডায় প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসিকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে আরেক ইংলিশ ক্লাব আর্সেনাল। এই জয়ে গানার্সদের হয়ে প্রথম গোলটি করেছেন ব্রাজিলিয়ান তারকা জেসুস।
চলতি মাসে শুরুতে ম্যানচেস্টার সিটি থেকে আর্সেনালে যোগ দেন জেসুস। ওরলান্ডোর ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে প্রায় ৬৪ হাজার দর্শকের উপস্থিতিতে আয়োজিত ম্যাচটিতে নতুন ক্লাবের হয়ে তিন ম্যাচে চতুর্থ গোল করেছেন জেসুস।
মিকেল আর্তেতার দলের জন্য এটি ছিল আরো একটি উজ্জীবিত পারফরমেন্স। পুরো প্রথমার্ধ জুড়েই আধিপত্য দেখানো আর্সেনাল ৩৬ মিনিটে ২-০ গোলে লিড পায়। চেলসি ম্যানেজার থমাস টাচেল হতাশাজনক প্রথমার্ধের পর দলের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান। আর্সেনালের একাধিক কাউন্টার এ্যাটাকের কাছে পুরো চেলসিকে একেবারেই নিষ্প্রভ মনে হয়েছে। ম্যাচ শুরুর ৫ মিনিটে প্রথমার্ধের একমাত্র সুযোগটি তৈরী করেছিল ব্লুজরা। নতুন চুক্তিভূক্ত রাহিম স্টার্লিং দারুন একটি পাস বাড়িয়ে দেন টিমো ওয়ার্নারের দিকে। কিন্তু ফরাসি ডিফেন্ডার উইলিয়াম সালিবা দারুন এক ট্যাকেলে চেলসির আক্রমনের সুযোগ ভেস্তে দেন। পরের মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে গ্যাব্রিয়েল মার্টিনেলি আর্সেনালকে এগিয়ে দেবার সুযোগ সৃষ্টি করেছিলেন। এই ব্রাজিলিয়ানের পাস থেকে ইংলিশ মিডফিল্ডার বুকায়ো সাকার শট চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি রুখে দেন। ১৫ মিনিটে ন্যাথানিয়ার চালোবাহ তার পজিশন হারালে সুইস অভিজ্ঞ মিডফিল্ডার গ্রানিত জাকা দারুন এক পাস বাড়িয়ে দেন জেসুসের দিকে। ঠান্ডা মাথায় জেসুস মেন্ডির মাথার উপর দিয়ে বল জালে জড়ালে এগিয়ে যায় আর্সেনাল। ৩৬ মিনিটে মার্টিনেলির পাসে এ্যাটাকিং মিডফিল্ডার মার্টিন ওডেগার্ড ব্যবধান দ্বিগুন করেন। প্রথমার্ধের স্টপেজ টাইমে বাজে সময় কাটানো চেলসি গোলের ভাল একটি সুযোগ পেয়েছিল। ম্যাসন মাউন্টের কার্লিং শট গানার্স গোলরক্ষক এ্যারন রামসডেলকে পরাস্ত করলেও তা পোস্টে লেগে ফেরত আসে।
৬৬ মিনিটে জাকার দুরপাল্লার শট মেন্ডি রুখে দিলে ফিরতি বলে সাকা দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন। পর্তুগীজ ডিফেন্ডার সেডরিক সোরেসের ক্রস থেকে আলবার্ট সাম্বি লোকোনগার হেডে ইনজুরি টাইমে আর্সেনাল তাদের চতুর্থ গোল পূরণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ