মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

চা শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২০, ২০২২

অবশেষে কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন চা শ্রমিকরা। তাদের নতুন মজুরি ১৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর ফলে টানা আট দিন ধরে অন্দোলন করতে থাকা চা শ্রমিকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করলো। আগামীকাল থেকে কাজে যোগ দেবেন শ্রমিকরা।

আজ শনিবার (২০শে আগস্ট) মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে ৯ই আগস্ট থেকে কাজ বন্ধ রেখে আন্দোলন করছিল বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন।

দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে ১৩ই আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু করেন শ্রমিকরা। মজুরি বাড়ানোর জন্য বাগান মালিক কর্তৃপক্ষ, মজুরি বোর্ড, চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে দুই দফা বৈঠকের পরও দাবি পূরণ না হওয়ায় কর্মবিরতি পালন করে তারা।

ধর্মঘটের অষ্টম দিনে ফের চা-শ্রমিকদের সংগঠন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠকে বসে সরকার। বিকেল তিনটার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে এই সভা বসে। সভায় শ্রমিকদের মজুরি ১৪৫ টাকা নির্ধারণের পর ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ