রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

গ্রহন‌যোগ‌্য নির্বাচন দেন জন‌প্রিয়তা বুঝ‌তে পারবেন: দ‌ুদু

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২৩, ২০২২

সরকা‌রের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ব‌লে‌ছেন, দে‌শে গ্রহণযোগ্য, ভালো নির্বাচন দেন তাহলে বুঝতে পারবেন তারেক রহমান কোন জায়গায় আছেন, তার জন‌প্রিয়তা কত বুঝ‌তে পার‌বেন। তি‌নি ব‌লেন, সরকারকে বলবো পদত্যাগ করেন, তত্ত্বাবধায়ক সরকার দেন নিরপেক্ষ নির্বাচন হোক তারেক রহমান এবং আমাদের দল যত ভোট পাবে ৭০-এর নির্বাচনকেও অতিক্রম করবে।

শ‌নিবার (২৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উ‌দ্যো‌গে গ্যাস, বিদ্যুৎ সংকট সমাধাণের দাবি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন তি‌নি এ কথা ব‌লেন।

দুদু ব‌লেন, দেশে রিজার্ভ শুন্য, তেল কেনা যাচ্ছে না, বিদেশ থেকে কোন কিছু আমদানি করা যাচ্ছে না। এই সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে, হাসপাতাল বন্ধ হয়ে যেতে পারে, নিদারুণ এক সংকটের দিকে যাচ্ছে দেশ।

সাবেক এই ছাত্র নেতা বলেন, সরকার এখনো বলছে এটা সাময়িক কিন্তু এ দেশের সকল অর্থনীতিবিদ বলছে এক ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে দেশ। আমরা শুধু ব্যক্তিগতভাবে মনে করি না, দলগতভাবে মনে করি না,বিশ্বের কাছ থেকে, এদেশের জনগণের কাছ থেকে যে খবর পাই এতে বোঝা যায় এই সরকার আর বেশি দিন থাকতে পারবে না।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য এদেশের মানুষ এক সাগর রক্ত দিয়েছে। সেই গণতন্ত্র এখন আর নাই। ভোটার অধিকার নাই। দুর্নীতিতে বাংলাদেশ সারা বিশ্বে অন্যতম স্বীকৃতি পেয়েছে। এই সরকারের আমলে এত দুর্নীতি হয়েছে গত ৫০ বছরে এরকম দুর্নীতি অন্য কোন সরকারের আমলে এদেশের জনগণ দেখে নাই।

সরকারের উদ্দেশ্য বিএনপির এই নেতা বলেন, এদেশের মানুষ গণতন্ত্রকে এত ভালবাসে যে এই গণতন্ত্রের জন্য তারা রক্ত দিয়েছে। পৃথিবীতে অন্য কোন দেশ গণতন্ত্র ও স্বাধীনতার জন্য এক সাগর রক্ত দিয়েছে এরকম দৃষ্টান্ত নাই। গণতন্ত্রের প্রশ্নে এ দেশবাসী কখনো আপোষ করে না। সরকার যদি সতর্ক না হয় তাহলে তাদের খেসারত দিতে হবে। গণতন্ত্র ধ্বংস করা পরিনাম বড় নির্মম হবে।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, দেশের গণতন্ত্র জনগণের ভোটার অধিকারের জন্য আমাদেরকে উঠে দাঁড়াতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিন বছর যাবত বন্দি, তারেক রহমান প্রবাস জীবন যাপন করছে তাদের ফিরিয়ে আনার জন্য, দেশে গণতন্ত্র স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া আর কোন পথ আছে বলে আমি মনে করি না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ