শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

করোনায় দেশে একদিনে মৃত্যু ২, শনাক্ত ১৫৬

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৭, ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৩২৩ জন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৫৬ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১১ হাজার ১০০ জনে। শনিবার (২৭শে আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৫ হাজার ২৬৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৬৫৯টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৬৬৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৭ লাখ ৩৩ হাজার ৫৭৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ২৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুইজন পুরুষ, তাদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন। মৃত দুইজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে একজন এবং সিলেট বিভাগে একজন। মৃত দুইজনই বেসরকারি হাসপাতালে মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ