সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

কমনওয়েলথের টেবিল টেনিসে সোনম-সাদিয়ার জয়

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ৩, ২০২২

বার্মিংহামে চলমান কমনওয়েলথ গেমসের ২২ তম আসরে মেয়েদের টেবিল টেনিসের এককে নিজেদের প্রথম খেলায় জয়ের দেখা পেয়েছেন বাংলাদেশের সোনম সুলতানা ও সাদিয়া রহমান।

সোনম সুলতানা প্রথম ম্যাচে সলোমন দ্বীপপুঞ্জের কনি সিফিকে ৪-০ সেটে হারিয়েছেন। তিনি চারটি গেম জিতেছেন ১১-১, ১১-৬, ১১-২ ও ১১-৯ ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচে কানাডার ক্যাথরিন মরিনের বিপক্ষে চোটের কারণে খেলতেই পারেননি সোনম, দিয়েছেন ওয়াকওভার।

সাদিয়া রহমান মৌ নিজের প্রথম ম্যাচে ৪-০ সেটে হারিয়েছেন ভানুয়াতুর রোয়ানা অ্যাবেলকে। সাদিয়া ম্যাচগুলো জিতেছেন ১১-৭, ১১-৫, ১১-৬ ও ১১-২ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়ার এস্তের ওরিবামিসের কাছে ৪-০ সেটে হেরেছেন সাদিয়া। ম্যাচগুলো তিনি হেরেছেন ১১-২, ১১-৭, ১১-৩ ও ১১-৫ ব্যবধানে।

পুরুষ এককে নর্দার্ন আয়ারল্যান্ডের ওয়েন ক্যাথকার্টের কাছে ৪-০ তে হেরেছেন বাংলাদেশের রামহিমলিয়ান বম। মালদ্বীপের মুসা মুনসিফ আহমেদের বিপক্ষে ৪-৩ সেটের কষ্টার্জিত জয় পেয়েছেন রিফাত সাব্বির। প্রথম গেমটা ৮-১১ ব্যবধানে হারের পর দ্বিতীয় গেমে ৫-১১ পয়েন্টে হারেন সাব্বির। ঘুরে দাঁড়ান তৃতীয় সেটে, জিতে নেন ১১-৬ গেমে। পরের সেটেও জয় ১১-৪ গেমে। সমান দুই সেট জিতে দারুন এই লড়াইয়ে পঞ্চম সেটে মুসা মুনসিফের জয় ১১-৭ গেমে। এরপর টানা দুই সেটে ১১-৮, ১১-৭ ব্যবধানে জিতে শেষ হাসি হাসেন সাব্বির।

সাব্বিরের পরবর্তী ম্যাচ ঘানার ডেরেক আব্রেফার সঙ্গে। আর রামহিমলিয়ান বম দ্বিতীয় ম্যাচে খেলবেন গায়ানার শিমার ব্রিটনের বিপক্ষে। কোর্টে নামার অপেক্ষায় আছেন মুহতাসিন আহমেদ হৃদয়।

এদিকে আজ বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে পুরুষদের হাই জাম্প। এই ইভেন্টে অংশ নিচ্ছেন মাহফুজুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ