শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

এক টাকায় চুক্তিবদ্ধ হলেন নায়িকা নিপুণ!

বিনোদন প্রতিবেদক
আপডেট : নভেম্বর ১৭, ২০২১

‘মনোলোক’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে মাত্র এক টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হলেন চিত্রনায়িকা নিপুণ।

১৭ নভেম্বর (বুধবার) রাজধানীর একটি অভিজাত ক্লাবে অনুষ্ঠিত হলো ছবিটির মহরত। শহীদ রায়হান রচিত ও পরিচালিত পূর্ণদৈর্ঘ্য মনস্তাত্ত্বিক ঘরানার এই ছবিটি প্রযোজনা করছেন হাফিজ আলম বক্স।

মহরতে প্রধান অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, এমপি। ছিলেন ছবিটির পরিচালক ও শিল্পী-কুশলীরাও।

এক টাকায় চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে নির্মাতা শহীদ রায়হান বলেন, ‘নিপুণ একজন পেশাদার অভিনেত্রী। আমি অবাক হলাম সেই মানুষটির এই রূপ থেকে। শুধুমাত্র ছবিটির পাণ্ডুলিপি আর আমাদের পরিকল্পনার কথা শুনেই তিনি এতে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করলেন। তাই নয়, তিনি স্বেচ্ছায় মাত্র এক টাকার বিনিময়ে আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। একজন পরিচালক হিসাবে এটা যে কি পরিমাণের সম্মান ও উৎসাহের বিষয়, সেটি বলে বুঝাতে পারবো না। নিপুণের এই ঘটনাটি উদাহরণ হয়ে থাকবে।’

নির্মাতা জানান, ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত একটানা ছবিটির শুটিং হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। আর এটি মুক্তির লক্ষ্য আসছে স্বাধীনতা দিবসে (২৬ মার্চ)।

ছবিটিতে নিপুণ অভিনয় করবেন একজন মায়ের চরিত্রে। নির্মাতার ভাষায়, ‘মা বলতে এখানে আমরা বুঝাতে চাইবো দেশ মাতৃকাকে। মা মানেই দেশ- সেই বিষয়টি ফুটিয়ে তুলবো নিপুণের চরিত্রটির মাধ্যমে।’

‘মনোলোক’ এর প্রেক্ষাপটও দীর্ঘ। স্বাধীনতা উত্তর রাজনৈতিক প্রবাহ থেকে শুরু করে উঠে আসবে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রেক্ষাপটও।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ