বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তামিমের অবসর

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৭, ২০২২

টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বললেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। রবিবার (১৭ জুলাই) উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে তিনি তার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন।

রবিবার তামিম তার ফেসবুক পাতায় লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

গত ২৭ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালীন হঠাৎ করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিরতির ঘোষণা দেন তামিম ইকবাল। সেই বিরতির মেয়াদ ছিল ছয় মাস। বিরতি শেষ হওয়ার কথা ছিল আগামী ২৭ জুলাই।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আগে জানিয়ে দিয়েছিলেন, উইন্ডিজ সফরে টি-টোয়েন্টি না খেললে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাবেন না তামিম। টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়েই চরম অনিশ্চয়তার মধ্যে অবসরের এই ঘোষণা দিলেন তামিম।

এর ফলে ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটাই হয়ে গেল তামিমের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল তামিমের।

এখন পর্যন্ত ৭৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরির সুবাদে ১,৭৫৮ রান করেছেন তামিম। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ওমানের বিপক্ষে ক্যারিয়ার সর্বোচ্চ ১০৩ রান করেছিলেন তামিম ইকবাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ