বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

অবসরের ঘোষণা দিলেন লেন্ডল সিমন্স

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১৯, ২০২২

সোমবার (১৮ জুলাই) দিনটা আন্তর্জাতিক ক্রিকেটের জন্য স্মরণীয় হয়েই থাকবে বৈকি। কেননা একদিনেই অবসরে গেলেন তিন তারকা ক্রিকেটার। সবাইকে অবাক করে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। সেই দলে পরে যোগ হন সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার দিনেশ রামদিন। এরপর সেই তালিকায় যুক্ত হন উইন্ডিজের উদ্বোধনী ব্যাটরা লেন্ডল সিমন্স।

লেন্ডল সিমন্স ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮টি টেস্টে, ৬৮টি ওয়ানডে ও ৬৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ২৭৮, ওয়ানডে ক্রিকেটে ১ হাজার ৯৫৮ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১ হাজার ৫২৭ রান সংগ্রহ করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে ২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে সিমন্সের ঝুলিতে।

তিনি ২০২১ সালের অক্টোবরে শেষবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামেন। দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটিই ছিল মেরুন জার্সিতে তার শেষ ম্যাচ।

গত শুক্রবারই ক্যারিবীয় ক্রিকেট বোর্ডকে নিজের অবসর নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে চিঠি দেন ৩৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান তারকা। মঙ্গলবার তার ক্রীড়া সংস্থা ‘১২৪ নটআউট’-এর ইন্সটাগ্রাম আইডির মাধ্যমে সিমন্সের অবসরের খবর নিশ্চিত করা হয়। যেখানে বলা হয়েছে, ধন্যবাদ কিং, আপনি এখনও আছেন। আমরা এখন পর্যন্ত অনেক প্রতিভাবান ক্রিকেটার দেখেছি, কিন্তু ব্যাট হাতে আপনি প্রকৃতির অসাধারণ উপহার। তেমন কোনো অনুশীলন ছাড়াই আপনি সবসময় ব্যাট হাতে মাঠে নেমে গেছেন আর রানের বন্যা বইয়ে দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আপনার অবদান অনস্বীকার্য।

সংস্থাটি আরও জানায়, আপনার এজেন্সি হিসেবে আপনাকে আমরা সম্মান জানাই। এখন পর্যন্ত সিপিএলে সবচেয়ে বেশি রান করা রেকর্ডও আপনি ধরে রেখেছেন। আপনি প্রথম যেদিন ক্রিকেট মাঠে নেমেছিলেন, এখন পর্যন্ত সেই প্রতিভাই ধরে রেখেছেন। তাই আপনার রিটায়ারমেন্টের সিদ্ধান্তকে রিফায়ারমেন্ট হিসেবেই আমরা মনে করছি। সুধীমণ্ডলী, সিমন্স এখন ফ্রি এজেন্ট; তাই এখন আমরা তাকে নিয়ে ফ্রাঞ্চাইজি ব্যবসার জন্য প্রস্তুত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ