বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

হোয়াইটওয়াশ এড়ালো ইংল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ১১, ২০২২

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের হাত থেকে রক্ষা পেল ইংল্যান্ড। ভারতের সূর্যকুমার যাদবের সেঞ্চুরি ম্লান করে দিয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ১৭ রানে জয় পেয়েছে ইংল্যান্ড। শেষ ম্যাচ হারলেও, ২-১ ব্যবধানে সিরিজ জিতে ভারত। দাপুটের সাথে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিলো টিম ইন্ডিয়া।

নটিংহ্যামে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ২১৫ রান করে ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন ডেভিড মালান। তার ৩৯ বলের ইনিংসে ৬টি চার ও ৫টি ছক্কা ছিলো। এছাড়াও লিয়াম লিভিংস্টোন ৪টি ছক্কায় ২৯ বলে অপরাজিত ৪২ রান করেন।

২১৬ রানের বিশাল টার্গেটে শুরুতেই বিপদে পড়ে ভারত। ৩১ রানে ৩ উইকেট হারায় তারা। তবে চতুর্থ উইকেটে ৬২ বলে ১১৯ রানের জুটি গড়ে ভারতকে লড়াইয়ে ফেরান সূর্যকুমার ও শ্রেয়াস আইয়ার। আইয়ার ২৮ রানে থামলেও, আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরির দেখা পান সূর্য।

তবে সূর্যের আউটের পর ম্যাচ থেকে ছিটকে পড়ে ভারত। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান করে টিম ইন্ডিয়া। ১৪টি চার ও ৬টি ছক্কায় ৫৫ বলে ১১৭ রান করেন সূর্য। ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা ইংল্যান্ডের রিসি টপলি। সিরিজ সেরা ভারতের ভুবেনশ^র কুমার।
আগামীকাল থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও ইংল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ