শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপের আসছে পরিবর্তন

ডেস্ক রিপোর্ট
আপডেট : আগস্ট ২২, ২০২১

হোয়াটসঅ্যাপে বর্তমানে ‘ডিসঅ্যাপিয়ারিং’ নামক যে ফিচার রয়েছে, এটি স্বয়ংক্রিয়ভাবে সাত দিনের পুরোনো চ্যাট মুছে ফেলে। ফেসবুকের মালিকানাধীন এই ম্যাসেজিং প্ল্যাটফর্ম এবার এ ফিচারে ৯০ দিনের অপশনও যুক্ত করতে যাচ্ছে। এছাড়া ২৪ ঘণ্টা অপশনও যুক্ত করা হচ্ছে বলে জানা গেছে।

বরাবরের মতো এবারও এ তথ্য ফাঁস করেছে ওয়েবেটাইনফো। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপের নতুন পরিবর্তনগুলো শনাক্ত করে থাকে। আসন্ন এই ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে ওয়েবেটাইনফো। এতে দেখা গেছে, ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজ’ এর সময়সীমা কাস্টমাইজ করতে পারবেন ব্যবহারকারীরা। ৯০ দিন, ৭ দিন বা ২৪ ঘণ্টার সময়সীমা বেছে নেওয়ার অপশন থাকবে। পাশাপাশি ব্যবহারকারীরা এই ফিচারটি সম্পূর্ণরূপে বন্ধ করার অপশনও পাবেন, যাতে চ্যাটগুলো নিজে থেকে মুছে না যায়।

তবে হোয়াটসঅ্যাপ কবে নাগাদ এই ফিচার সকল ব্যবহারকারীদের জন্য চালু করবে তা জানা যায়নি। বর্তমানে ফিচারটি বিটা ইউজারদের জন্য উপলব্ধ। হোয়াটসঅ্যাপ এই ফিচারটি চালু নাও করতে পারে, এমন সম্ভাবনাও রয়েছে। এর আগে এমন দেখা গেছে যে, বিটা টেস্টিংয়ের পর হোয়াটসঅ্যাপ ফিচার ড্রপ করে দিয়েছে।

এদিকে সম্প্রতি চালু হওয়া হোয়াটসঅ্যাপের ‘ভিউ ওয়ান্স’ ফিচারটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই ফিচারের আওতায় ছবি বা ভিডিও একবার দেখার পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। অর্থাৎ হোয়াটসঅ্যাপে এই ফিচারের মাধ্যমে একজন ইউজার অন্য ইউজারকে যে মিডিয়া ফাইল পাঠান তা একবার দেখার পর ডিলিট হয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ