সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

স্লোভিয়ানস্ক শহরে রকেট হামলা, নিহত ৬

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৪, ২০২২
Ukrainian servicemen ride on a fighting vehicle outside Kyiv, Ukraine, Saturday, April 2, 2022. As Russian forces pull back from Ukraine's capital region, retreating troops are creating a "catastrophic" situation for civilians by leaving mines around homes, abandoned equipment and "even the bodies of those killed," President Volodymyr Zelenskyy warned Saturday. (AP Photo/Vadim Ghirda)

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর স্লোভিয়ানস্কে একাধিক রকেট হামলায় চালিয়েছে রাশিয়া। এ হামলায় শহরটিতে ছয়জন নিহত ও প্রায় ২০ জন আহত হয়েছে বলে দাবি করেছেন, দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি আরও জানান, দেশটির লুহানস্ক অঞ্চলের লাইসিচানস্ক শহর থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হয়েছে। তবে শহরের উপকণ্ঠে এখনও লড়াই অব্যাহত রয়েছে।

এদিকে, লুহানস্ক অঞ্চলের পুরোপুরি নিয়ন্ত্রণে নেয়ার দাবি করেছে রাশিয়া। অন্যদিকে, ইউক্রেনকে আরও ১৪টি সাঁজোয়াকর্মী বাহক এবং ২০টি বুশমাস্টার যান পাঠাবে অস্ট্রেলিয়া। কিয়েভ সফরকালে এই ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ।

এছাড়া, জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ জানান, ইউক্রেনকে সাহায্য করা হবে, তবে ন্যাটো সদস্যদের মতো নয়। ইউক্রেনের নিরাপত্তা নিয়ে জার্মানির মিত্রদের সাথে আলোচনাকালে একথা বলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ