বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

স্কটল্যান্ডকে হারালো নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ১, ২০২২

হংকংয়ের সাবেক ক্রিকেটার মার্ক চাপম্যানের সেঞ্চুরিতে স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজের একমাত্র ওয়ানডে জিতলো নিউজিল্যান্ড।
গতরাতে অনুষ্ঠিত ওয়ানডেতে ৩’শর বেশি রান তাড়া করে নিউজিল্যান্ড ৭ উইকেটে হারিয়েছে স্কটিশদের। হংকংয়ে জন্ম নেয়া চাপম্যান ৭৫ বলে অনবদ্য ১০১ রান করেন।

এডিনবার্গে টস জিতে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। ৪৬ রানের উদ্বোধনী জুটি গড়ে তারা। এরপর ১০৭ রানে পঞ্চম উইকেট হারায় স্কটিশরা। তবে ষষ্ঠ উইকেটে ৭২ বলে ৯২ রানের জুটি গড়ে স্কটল্যান্ডকে খেলায় ফেরান ম্যাথু ক্রস ও মাইকেল লিস্ক। দু’জনই হাফ সেঞ্চুরি তুলে নেন। ৫৮ বলে ৫৩ রান করেন ক্রস। ক্রসের বিদায়ের পর সপ্তম উইকেটে মার্ক ওয়াটকে নিয়ে ৩৭ বলে ৬৩ রান তুলেন লিস্ক। এতে ১১তম বারের মত ওয়ানডেতে ৩’শ রান স্পর্শ করে স্কটল্যান্ড। ২ বল হাতে রেখে ৩০৬ রানে গুটিয়ে যায় স্কটিশরা। লিস্ক ৫৫ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় ৮৫ রান করেন। নিউজিল্যান্ডের জ্যাকব ডাফি ও মাইকেল ব্রেসওয়েল ৩টি করে উইকেট নেন।

৩০৭ রানের টার্গেটে ৭৮ রানের উদ্বোধনী জুটি গড়েন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন। ৫০ রান করে প্রথম ব্যাটার হিসেবে আউট হন অ্যালেন। ৪৭ রান করে ফিরেন গাপটিল। তিন নম্বরে নেমে ৩২ রানে থামেন ডেন ক্লেভার। ফলে ১৩২ রানে ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর চতুর্থ উইকেটে ১৩১ বলে অবিচ্ছিন্ন ১৭৫ রান যোগ করে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন চাপম্যান ও ড্যারিল মিচেল। ৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত সেঞ্চুরির স্বাদ নেন চাপম্যান। ২০১৫ সালে ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে হংকংয়ের হয়ে সেঞ্চুরি করেছিলেন চাপম্যান। ৭৫ বলে ৬টি চার ও ৭টি ছক্কায় অপরাজিত ১০১ রান করে ম্যাচ সেরা হন চাপম্যান। ২০১৮ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে খেলছেন চাপম্যান। ৬২ বলে অনবদ্য ৭৪ রান করেন মিচেল।

একমাত্র ওয়ানডের আগে স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিলো নিউজিল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ