সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

স্কটল্যান্ডকে উড়িয়ে কাতার বিশ্বকাপের খুব কাছে ইউক্রেন

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২, ২০২২

যুদ্ধ বিধ্বস্ত দেশ ইউক্রেন। রাশিয়ার আগ্রাসনে দেশটি যখন লন্ডভন্ড তখন কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ সেমিফাইনাল খেলতে মাঠে নামে দেশটির ফুটবল দল। সেমিফাইনাল ও বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে স্কটল্যান্ডকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন।

এতে ২০২২ বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রেখেছে ইউরোপের দেশটি। প্লে-অফ ফাইনালে রোববার (৫ জুন) ওয়েলসের মুখোমুখি হবে ইউক্রেন। এই ম্যাচে জয় পেলেই ১৬ বছর পর আবারও বিশ্বকাপে খেলার সুযোগ পাবে যুদ্ধ বিধ্বস্ত দেশ ইউক্রেন।

বুধবার রাতে সেমিফাইনালে ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। এ সময় রুসলান মালিনকোভস্কির বাড়িয়ে দেয়া বল পেয়ে যান আন্দ্রি ইয়ারমোলেনকো। তিনি বাম পায়ের শটে বল জালে জড়ান।

প্রথমার্ধে ০-১ গোলে এগিয়ে থাকা ইউক্রেন দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৯) ব্যবধান দ্বিগুণ করেন রোমান ইয়ারেমচুক। এ সময় তাকে ক্রসে বল বাড়িয়ে দেন অলেকসান্দ্রো। তার ক্রসে হেডে দিয়ে বল জালে পাঠান ইয়ারেমচুক।

তবে ম্যাচের ৭৯ মিনিটে এক গোল শোধ দেয় স্বাগতিক স্কটল্যান্ড। এ সময় কালাম ম্যাকগ্রেগর বক্সের বাইরে থেকে বাম পায়ে শটে নিশানা ভেদ করেন। এরপর যোগ কর সময়ে (৯০+৫) ইউক্রেনের আর্টেম দোভোয়িক পাল্টা আক্রমণে অলেকসান্দ্রোর কাছ থেকে বল পেয়ে গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

রোববার (৫ জুন) ওয়েলস ও ইউক্রেনের মধ্যকার বিজয়ী দল কাতার বিশ্বকাপে ‘বি’ গ্রুপে স্থান করে নিবে। যেখানে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ইরান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ