রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

সীতাকুণ্ডের ঘটনা সরকারের ব্যর্থতা: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি
আপডেট : জুন ৫, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় যে এতগুলো মানুষের প্রাণ গেল, এতোগুলো মানুষ মৃত্যুও সঙ্গে লড়ছেন এর জন্য সরকার দায়ী। এই ঘটনা আবারও প্রমাণ করে এই সরকার কতটা ব্যর্থ।

রোববার দুপুরে ঠাকুরগাঁওয়ে তার বাসভবনে স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকার উন্নয়নের কথা মুখে বললেও তারা মানুষের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ জানিয়ে ফখরুল জানান, আওয়ামী লীগকে তাই আর ক্ষমতায় রাখা যায় না। বিতাড়িত করতে না পারলে এই দেশের গণতন্ত্র বিপন্ন হবে, এই দেশও বিপন্ন হবে।

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনের দল। তবে সেই নির্বাচন অবশ্যই হতে হবে তত্বাবধায়ক সরকারের অধীনে।

বিএনপিকে কিছুতেই থামানো যাচ্ছে না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বিএনপি বিভিন্ন রাজনৈতিক দলের সাথে ঐক্য তৈরি করছে দেখে আওয়ামী লীগের গাত্র দাহ হচ্ছে।

‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ এই স্লোগান বিএনপির নয় দাবি করে তিনি বলেন, ১৯৭৫ সালের ৭ই নভেম্বর, দেশকে ষড়যন্ত্র থেকে রক্ষা করার জন্য সিপাহি জনতার বিপ্লবের মধ্য দিয়ে জিয়াউর রহমানকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছিল। স্লোগানটির মাধ্যমে সেই ঘটনাকেই বোঝানো হয়, যদিও এই স্লোগান দলের নয়।

সংবাদমাধ্যমের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, সংবাদমাধ্যমের কোনো স্বাধীনতা নেই। সংবাদমাধ্যম মানুষের ভোটের অধিকার নিয়ে কোনো কথা বলে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ