রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

সীতাকুণ্ডের ঘটনা আড়ালের জন্যই গ্যাসের দাম বাড়িয়েছে সরকার: রিজভী

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৬, ২০২২

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা আড়াল করার জন্যই গ্যাসের দাম বাড়িয়েছে সরকার।

আজ সোমবার (৬ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের উদ্যোগে গ্যাস ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা গ্যাসের দাম বাড়ায় সরকারের তীব্র সমালোচনা করে বলেন, চট্টগ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় যখন পুরো জাতি শোকে কাতর, ঠিক সেই সময় গ্যাসের দাম বৃদ্ধি করে দেশের মানুষকে শোকাচ্ছন্ন করেছেন তিনি। একটা পাশবিক, সন্ত্রাসী ও মাফিয়া ধরনের সরকার যদি ক্ষমতায় না থাকতো তাহলে কখনোই এমনটা হতো না। মানুষ পুড়ছে, ঝলসে যাচ্ছে, আর সরকার এদিকে গ্যাসের দাম বাড়াচ্ছে। এ যেন সেই বিখ্যাত প্রবাদের মতো— রোম পুড়ছে আর এদিকে বাঁশি বাজাচ্ছেন সম্রাট হিরো।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, এ সরকার কতটা বিবেকহীন, এত বড় একটা ট্রাজেডি, এত বিয়োগান্ত ঘটনা, পুরো জাতি যখন হৃদয় বিদারক তখন আপনি সেই ঘটনা আড়ালের জন্য জাতিকে গ্যাসের দাম বৃদ্ধি উপহার দিলেন। এখন এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার জন্য বিদ্যুৎ, কৃষি উৎপাদন, শিল্প উৎপাদনসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়বে। যা কিনা ব্যক্তি পর্যায়ে আরও অসহ্য হয়ে উঠবে এখন।

রুহুল কবির রিজভী আরও বলেন, এখন গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি করা হলো তাতে সাধারণ চাকরিজীবীদের গ্যাসের চুলা জ্বালানো বেশ কঠিন হয়ে গেল। এটার একটা চেইন রিয়্যাকশন তৈরি হবে প্রতিটি ক্ষেত্রে।

প্রসঙ্গত, মহিলা দলের এই বিক্ষোভ মিছিলে এ সময় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, নায়েবা ইউসূফ, অ্যাড. রুনা লায়লা, রুমা আক্তার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ