মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

সমতায় শেষ হলো বার্সেলোনা-ম্যান সিটির লড়াই

রিপোর্টারের নাম :
আপডেট : আগস্ট ২৫, ২০২২

প্রীত ফুটবল ম্যাচে ঘরের মাঠে ড্র করেছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে উত্তেজনাপূর্ণ এ ম্যাচে ৩-৩ গোলে ম্যানচেস্টার সিটির সাথে ড্র করে কাতালান ক্লাবটি। যদিও নিশ্চিত জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল বার্সেলোনা। তবে ম্যাচের শেষ মুহুর্তে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ড্র নিয়ে মাঠ ছেড়েছে সিটিজেনরা।

বিশেষ কারণে এই ম্যাচটি আয়োজন করেছে বার্সেলোনা এবং ম্যান সিটি। বার্সেলোনার সাবেক গোলরক্ষক এবং কোচ হুয়ান কার্লোসের সম্মানে। এই ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ দান করা হবে এএলএস রোগের রিসার্চের জন্য। এএলএস রোগের কারণে মানুষের মস্তিষ্কের সেল এবং নার্ভ ক্ষতিগ্রস্ত হয় এবং চলাচলের শক্তি হারিয়ে ফেলে। এই চ্যারিটি ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে দু’দল।

বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে সিটির রক্ষণকে ব্যাস্ত রাখেন বার্সেলোনার ফুটবলাররা। তবে খেলার স্রোতের ধারার বিপরীতে প্রথম গোলের দেখা পায় ম্যান সিটি। ২১ মিনিটে জুলিয়ান আলভারেজের গোলে লিড নেয় বার্সেলোনা। বার্সেলোনার গোলরক্ষকের ভুলের সুযোগ নিয়েই এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যান সিটি। ম্যাচের ২৯ মিনিটে পিয়েরে এমেরিক আউবামেয়াং এর গোলে সমতায় ফেরে বার্সেলোনা। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই এগিয়ে যায় বার্সেলোনা। ৬৬ মিনিটে ডি ইয়ং গোল করে এগিয়ে দেন বার্সেলোনাকে। তবে ৭০ মিনিটে কোল পালমের গোলে সমতায় ফেরে সিটি। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় সিটি। বার্সেলোনার রক্ষণের বেশ কিছু কঠিন পরীক্ষাই নিয়েছে তারা।

৭৯ মিনিটে মেমফিস ডিপের গোলে ম্যাচে ৩-২ গোলের লিড নেয় বার্সেলোনা। এরপর নিশ্চিত জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল তারা। তবে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পেনাল্টি পায় ম্যানচেস্টার সিটি। আর্লিং হল্যান্ডকে ফাউল করার অপরাধে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে এই সিদ্ধান্তটা বিতর্কের জন্ম দিয়েছে। রেফারির এমন সিদ্ধান্তের পর হাসছিলেন হল্যান্ড নিজেও। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি রিয়াদ মাহারেজ। ফলে ৩-৩ গোলের সমতায় মাঠ ছাড়ে দুই দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ