শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

সফরে আসতে শর্ত অজিদের, পূরণে আশাবাদী বিসিবি

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৪, ২০২১
সফরে আসতে শর্ত অজিদের, পূরণে আশাবাদী বিসিবি

আগস্টে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওই সফরের জন্য দলও ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে সফরের আগে কিছু শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিসিবি মনে করছে, তাদের ওই শর্ত বোর্ড পূরণ করতে পারবে।

অস্ট্রেলিয়ার শর্ত হলো, দুই ভেন্যুতে নয় পাঁচ ম্যাচের টি-২০ সিরিজই মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করতে হবে। ইমিগ্রেশন রুমে ছাড়পত্রের জন্য অপেক্ষা না করে সরাসরি তাদের টিম হোটেলে আসার ব্যবস্থা করা ও হোটেলে বাইরের লোক যাতে তাদের বায়ো-বাবল ঝুঁকিতে ফেলতে না পারে সেই ব্যবস্থা করা।

বিসিবি এরই মধ্যে সবগুলো ম্যাচ মিরপুর শেরে বাংলায় আয়োজনের ব্যাপারে সম্মত হয়েছে। ইমিগ্রেশন পার হওয়ার জন্য বিশেষ ব্যবস্থার কথাও ভাবছে তাঁরা। এছাড়া হোটেল সোনারগাঁও-এর সংগে কথা বলেছেন দুই দলের ক্রিকেটারদের রাখার ব্যবস্থা করতে। হোটেলের সকল পকেট বন্ধ করে দেওয়ার ব্যবস্থা করতে।

এই বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বলেন, ‘ইমিগ্রেশন পার হওয়া চিন্তার বিষয়। অস্ট্রেলিয়া চাচ্ছে, ইমিগ্রেশন পার হওয়ার সময় রুমে অপেক্ষা না করতে ও কারো সংস্পর্শে না আসতে। আবার ইমিগ্রেশন ছাড়পত্র ছাড়া দেশে ঢোকা সম্ভব নয়। তাঁরা তাই বিশেষ ব্যবস্থা করার অনুরোধ করেছে।’

জালাল ইউনূস জানান, বিসিবি তাই বিশেষ ব্যবস্থায় অজি ক্রিকেটারদের ইমিগ্রেশন ছাড়পত্রের ব্যবস্থা করবে। সেক্ষেত্রে তাদের পার্সপোর্ট আলাদাভাবে সংগ্রহ করে ইমিগ্রেশনের শর্তাবলী অনুসরণ করে ফিরিয়ে দেওয়া হবে। হোটেল ব্যবস্থাপনা নিয়ে অসুবিধা হবে না বলে মনে করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ