সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রে ধনী-দরিদ্রের ব্যবধান নেই : শ ম রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক
আপডেট : জুলাই ৮, ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি নাগরিকের জন্য রাষ্ট্র তার অনিবার্য দায়িত্ব পালন করছে। তাঁর (শখ হাসিনা) কাছে ধনী-দরিদ্রের কোন ব্যবধান নেই।

আজ বৃহস্পতিবার পিরোজপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত করোনায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের মাঝে মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা মনে করেন এদেশটা কুলি-মজুর-চাষি, ধনী-দরিদ্র সকলের দেশ। এ দেশের মানুষের প্রতি মমত্ব শেখ হাসিনা যেভাবে লালন করেন, ধারণ করেন, এটা অতীতে কেউ পারেনি। তাঁর অনুভূতিতে সকল শ্রেণি-পেশার মানুষ রাষ্ট্রের সম্মানিত নাগরিক। আর সেজন্য তাঁর সরকারের পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডল, সাধারণ সম্পাদক গোপাল বসু, জেলা ইমাম সমিতির সভাপতি ফারুক আব্দুল্লাহ, জেলা ব্যবসায়ি সমিতির সভাপতি গোলাম মাওলা।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসময় আরও বলেন, শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন, ততদিন বাংলাদেশে একটি লোকও অনাহারে থাকবে না এবং চিকিৎসাহীন অবস্থায় মারা যাবে না। করোনা মহামারিসহ ভয়াবহ দুর্যোগ ও প্রতিকূল অবস্থা মোকাবেলার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, রাষ্ট্র ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে, শেখ হাসিনা পাশে আছেন।

এসময় সকলকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলা এবং অপ্রয়োজনে বাইরে যাওয়া থেকে নিজেদের বিরত রাখার আহ্বান জানান মন্ত্রী।

পিরোজপুরে অক্সিজেন সংকট যাতে দেখা না দেয় সেজন্য পর্যাপ্ত অক্সিজেন রিজার্ভের ব্যবস্থার কথা উল্লেখ করে শ ম রেজাউল বলেন, ‘অগ্রাধিকারভিত্তিতে পিরোজপুরের চিকিৎসা ব্যবস্থাকে বিভিন্নভাবে উন্নত করার জন্য আমরা চেষ্টা করছি। পিরোজপুরের মানুষকে চিকিৎসার জন্য বাইরে যেতে হবে না।’

অনুষ্ঠানে পিরোজপুর সদর উপজেলায় করোনায় ক্ষতিগ্রস্ত মোট ৬৭৫ জন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সরকারের মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় নগদ অর্থ বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ