রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

লর্ডসে ড্রাইভিং সিটে নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৪, ২০২২

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড চালকের আসনে। ড্যারিল মিচেল এবং টম ব্লান্ডেল দুজনেই লর্ডসে সেঞ্চুরির পথে। এই জুটির অবিচ্ছিন্ন ১৮০ রানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নরা দ্বিতীয় ইনিংসে চার উইকেটে ২৩৬ রান তোলে। কিউইরা ২২৭ রানের লিড নিয়েছে। অথচ ৫৬ রানে চার উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল তারা। সেখান থেকে এখন বেশ ভালো অবস্থানে তারা।

মিচেল ৯৭ এবং ব্লান্ডেল ৯০ রানে অপরাজিত রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের এটি রেকর্ড পঞ্চম উইকেট জুটি। ১৯৯৪ সালে লর্ডসে মার্টিন ক্রো এবং শেন থমসনের করা রেকর্ড ছাড়িয়ে গেছেন তারা।

গত বছর ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ১০২ রানের পর মিচেল এদিন দারুণ একটি ইনিংস খেলেন।

এর আগে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ১৩২ রানের জবাবে ইংল্যান্ডের ১৪১ রান করে থামে।

ইংলিশ পেসার ম্যাথু পটস অভিষেকে দারুণ বল করেছেন। ৯.২ ওভার বল করে ১৩ রানের বিনিময়ে চার উইকেট নিয়েছেন তিনি। জেমস অ্যান্ডারসন ১৬ ওভারের ৬৬ রান দিয়ে চার উইকেট নেন।

জ্যাক ক্রাওলি ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ অ্যালেক্সের সংগ্রহ ২৫ রান।

অধিনায়ক স্টোকস নিজে মাত্র এক রানে আউট হন, সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান জো রুট ১১ রানে আউট হন।

নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট ১০ ওভারে ১৫ রান দিয়ে দুটি এবং কাইল জেমিসন সাত ওভারে ২০ রান খরচায় নেন দুটি উইকেট।

অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর নিউজিল্যান্ড ৪৫ রানে সাত উইকট হারিয়ে দুরবস্থায় পড়ে। অলরাউন্ডার ডি গ্র্যান্ডহোম ৫০ বলে অপরাজিত ৪২ রান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ