সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

রোনাল্ডোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৬, ২০২২
রোনাল্ডোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়

ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জোড়া গোলে রোববার লিসবনে নেশন্স লিগে সুইজারল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। এদিকে দিনের আরেক ম্যাচে স্পেনের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোলের ইতিহাস গড়েছেন গাভি।

ম্যানচেস্টার ইউনাইটেড স্ট্রাইকার রোনাল্ডো প্রথমার্ধের চার মিনিটে দুই গোল করেছেন। রোনাল্ডোর আরো একটি গোল ভিএআর অফসাইডের কারনে বাতিল করে দেয়। তার আগে উইলিয়াম কারভালহোর গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। দলের হয়ে চতুর্থ গোলটি করেছেন হুয়াও ক্যান্সেলো। এই জয়ে লিগ এ‘র গ্রুপ-২ এর শীর্ষ দল হিসেবে টিকে থাকলো পর্তুগাল।

চেক প্রজাতন্ত্রকে তারা গোল ব্যবধানে পিছনে ফেলেছে। প্রাগে জ্যাকুব পেসেকের গোলে স্বাগতিক চেকরা চার মিনিটেই স্পেনের বিপক্ষে এগিয়ে গিয়েছিল। প্রথমার্ধের ইনজুরি টাইমে সমতা ফেরান গাভি। ১৭ বছর ৩০৪ দিন বয়সে গোল করে স্পেনের হয়ে অনন্য রেকর্ডটি গড়েছেন বার্সেলোনার এই স্ট্রাইকার। ৬৬ মিনিটে ইয়ান কুচতার গোলে আবারো চেকরা ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। কিন্তু এ্যাথলেটিক বিলবাও ডিফেন্ডার ইনিগো মার্টিনেজের হেডের গোলে ম্যাচ শেষে দুই মিনিট আগে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

চেক অধিনায়ক টমাস সুচেক বলেছেন, ‘স্পেনের বিপক্ষে পয়েন্ট হারিয়েছি এটা বলাটাও দারুন এক অনুভূতি। আমরা আজ নিজেদের সবদিক থেকে প্রমান করেছি। আমাদের শুরুটা ভাল ছিল। এখন পরবর্তী ম্যাচের দিকে আমরা তাকিয়ে আছি।’
স্পেনের কোচ লুইস এনরিকে বলেছেন ম্যাচটা সত্যিই কঠিন ছিল।

মার্টিনেজ স্বীকার করেছেন স্পেন তাদের সেরাটা দিতে পারেনি। স্পেন জয়ের জন্য মাঠে নেমেছিল। কিন্তু যখন লক্ষ্যপূরন হয়নি স্বাভাবিক ভাবেই সবাই হতাশ।

গত বছর ইউরোপীয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালে খেলেছিল স্পেন। কিন্তু ফাইনালে ফ্রান্সের কাছে হেরে যায়। বিশ্বকাপের বাছাইপর্ব বেশ সহজেই তারা উতরে গেছে। কিন্তু এখন তারা নেশন্স লিগে কিছুটা হলেও ব্যাকফুটে রয়েছে। প্রথম ম্যাচে পর্তুগালের সাথে ১-১ গোলে ড্র করেছিল এনরিকের শিষ্যরা। শীর্ষ দুই দল থেকে দুই পয়েন্ট পিছিয়ে পর্তুগাল টেবিলের তৃতীয় স্থানে রয়েছে।

দিনে আরেক ম্যাচে সাইপ্রাসের সাথে গোলশুন্য ড্র করে নর্দান আয়ারল্যান্ড এই প্রতিযোগিতায় তাদের জয়ের ধারা ১২ ম্যাচে উন্নীত করেছে। বুলগেরিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে জর্জিয়া লিগ-সি‘র গ্রুপ-৪’এ আধিপত্য দেখিয়ে চলেছে। ম্যানচেস্টার সিটির নতুন রিক্রুট আর্লিং ব্রট হালান্ডের গোলে নরওয়ের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে সুইডেন। দুই জয়ে লিগ-বি’র গ্রুপ-৪ এর শীর্ষে রয়েছে নরওয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ