রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

রাশিয়া স্নেক আইল্যান্ডে ফসফরাস বোমা ফেলেছে : ইউক্রেন

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ২, ২০২২
স্নেক আইল্যান্ডে ফসফরাস বোমা ফেলেছে রাশিয়া, অভিযোগ ইউক্রেনের

ইউক্রেনের সেনাবাহিনী রাশিয়ার বিরুদ্ধে স্নেক আইল্যান্ডে ফসফরাস অস্ত্র ব্যবহার করে হামলা চালানোর অভিযোগ করেছে। কৃষ্ণ সাগরে অবস্থিত কৌশলগত এই দ্বীপ থেকে মস্কো তার বাহিনী প্রত্যাহারের একদিন পর এমন অভিযোগ তুলল ইউক্রেন।

শুক্রবার টেলিগ্রামে ইউক্রেনের সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ ভ্যালেরি জালুঝনি বলেন, রাশিয়ান নিয়ন্ত্রিত ক্রিমিয়ান উপদ্বীপ থেকে ফসফরাস বোমা নিক্ষেপকারী দুই ধরনের রাশিয়ান এসইউ-৩০ যুদ্ধবিমান দ্বীপের উপর দিয়ে উড়ে গেছে। খবর আল জাজিরার।

স্নেক আইল্যান্ডের অন্য নাম ব্যবহার করে ইউক্রেনীয় সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, আজ প্রায় ৬টা নাগাদ রাশিয়ান বিমানবাহিনীর এসইউ-৩০ বিমান দুইবার জিমিনি দ্বীপে ফসফরাস বোমা দিয়ে হামলা চালায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার দ্বীপ থেকে তাদের পিছু হটাকে নিজেদের ‘ভালো নিয়ত’ হিসেবে বর্ণনা করেছে। তাদের ভাষায়, কৃষ্ণ সাগরে ইউক্রেনীয় বন্দরগুলো থেকে সুরক্ষিত শস্য রপ্তানি সংগঠিত করার জন্য জাতিসংঘের প্রচেষ্টায় হস্তক্ষেপ করবে না মস্কো।

তবে শুক্রবার ইউক্রেনের সেনাবাহিনী অভিযোগ করে যে, রাশিয়া ‘তাদের কথা রক্ষা’ করছে না। ইউক্রেনীয় বাহিনীর বিবৃতির সঙ্গে ভিডিও ফুটেজে দেখা গেছে যে, একটি বিমান দ্বীপটিতে কমপক্ষে দুইবার বোমা ফেলেছে এবং এসময় সাদা রেখা দেখা যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ