রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

যে পাঁচ ফুটবলারকে নিজের চাইতেও সেরা মানেন নেইমার

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ২৯, ২০২২

বর্তমান সময়ে বিশ্বের ফুটবলারের তালিকা করা হলে তার মধ্যে একজন হিসেবে নিঃসন্দেহে জায়াগা পাবেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমার। ফুটবলবোদ্ধাদের অনেকে তো লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর নেইমারকে অবস্থান দিয়েছেন। ব্রাজিলের ক্লাব সান্তোসে থাকার সময়ই তার ফুটবল প্রতিভার খ্যাতি ছড়িয়ে পড়ে ফুটবল বিশ্বে। এরপর বার্সেলোনার হয়ে যা করেছেন তা তো আর বলার অপেক্ষা রাখে না। যদিও বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়ে নিজের সেই ক্ষুরধার পারফর্ম্যান্স হারিয়ে ফেলেছেন নেইমার।

আর কিছুদিন পরই কাতারে বসতে যাচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপের ২২তম আসর। তার আগে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের ফুটবল বিষয়ক জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটরে ‘ওহ মাই গোল’ নেইমারকে প্রশ্ন ছুঁড়ে দেয়া হয়েছিল বর্তমান সময়ে কোন পাঁচ ফুটবলার তার চেয়েও বেশি প্রতিভাধর। এমন প্রশ্নের জবাব বেশ স্বাচ্ছন্দ্যেই দিয়েছে সাম্বা বয়।

জবাব দিতে গিয়ে ব্রাজিলিয়ান তারকা বলেন, আমার চেয়ে বেশি টেকনিক্যালি ভালো? আমি জানি না এটার উত্তর দিতে পারব কি না! দুনিয়ার সব বিনয় জড়ো করেই বলছি, আমি নিজেকে এই সময়ে পৃথিবীর সবচেয়ে টেকনিক্যাল খেলোয়াড়দের অন্যতম মনে করি। তবে নিজেকে সবচেয়ে টেকনিক্যাল খেলোয়াড়দের অন্যতম একজন মনে করলেও নিজেকে সবার সেরা মনে করেন না নেইমার।

এ ক্ষেত্রে নেইমারের ভাষ্য হচ্ছে তার চেয়েও টেকনিক্যালি ভালো ফুটবলার আছে। সেখানে জানিয়েছেন তাদের নামও। তালিকায় ১২ ব্যালন ডি’অর জয়ী দুই তারকার মধ্য থেকে একজনকে বেছে নিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

ব্রাজিলিয়ান পোস্টারবয় বলেন, আমি বলব, (লিওনেল) মেসি, (ইডেন) হ্যাজার্ড, (কেভিন) ডি ব্রুইনা, (মার্কো) ভেরাত্তি, একজন বাদ পড়েছে নাকি? আমার চেয়ে বেশি টেকনিক্যাল… থিয়াগো (আলকান্তারা)! এরাই সেরা।

নিজের চেয়ে সেরা প্রতিভার তালিকায় তার দেশ ব্রাজিলের কেউই স্থান পায়নি। সেরা পাঁচের দুজনের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করা সুযোগ হয়েছে নেইমারের। এদের একজন হলেন মার্কো ভেরাত্তি আরেকজন লিওনেল মেসি। ২০১৩ থেকে ২০১৭ এই পাঁচ বছর আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার হয়ে ক্লাব মাতিয়েছেন। এ সময়টাতে তাদের ক্যামিস্ট্রি প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়িয়েছে।

এরপর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়ে মার্কো ভেরাত্তির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেন। কাকতালীয়ভাবে ২০২১ সালে মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এলে দুজনের পুনর্মিলন ঘটে। বাকি সেরা তিনের কারও সঙ্গে একই দলে না খেললেও প্রতিপক্ষ হিসেবে তাদের বিরুদ্ধে খেলা সুযোগ হয়েছে এ প্রজন্মের ব্রাজিলের সেরা তারকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ