বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

যেভাবে গুলি করা হলো শিনজো অ্যাবেকে (ভিডিও)

রিপোর্টারের নাম :
আপডেট : জুলাই ৮, ২০২২

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খবর মিলেছে, তিনি মারা গেছেন। তবে সরকারিভাবে এখনো নিশ্চিত করা হয়নি খবরটি। জাপানের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে এক প্রচার অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাতে বিবিসি’র খবরে বলা হয়, নারা শহরে একটি অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সময় অ্যাবের ওপর গুলি চালায় হামলাকারী। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিউজ ব্রডকাস্টার এনএইচকে-এর খবরে বলা হয়, বক্তৃতা যখন মাঝামাঝি পর্যায়ে তখন পেছন থেকে গুলিবিদ্ধ হন অ্যাবে। তার শরীর থেকে রক্তক্ষরণ হতে দেখা গেছে।

এয়ার অ্যাম্বুলেন্সে করে যখন তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেই সময় তার ‘কার্ডিও-রেসপিরাটরি অ্যারেস্ট’ হয়, শরীরে প্রাণের কোনও চিহ্ন ছিল না। জাপানে মৃত্যুর আগের অবস্থা বোঝাতে বহুল প্রচলিত শব্দ এটি।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, অ্যাবেকে পিছন থেকে গুলি করা হয়েছে। তাকে গুলি করার জন্য শটগান ব্যাবহার করা হয়েছিল। ইতিমধ্যেই আততায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। সরকারি সূত্রে জানানো হয়েছে, গোটা ঘটনার তদন্তের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

জানা গেছে, রোববার জাপানের সংসদের উচ্চ কক্ষে নির্বাচন রয়েছে। সেই নির্বাচনী প্রচারের জন্যই এ দিন সকালে তিনি নারা শহরে একটি জনসভায় বক্তব্য রাখতে যান। সেখানেই আচমকা তার উপরে হামলা হয়।

এদিকে প্রকাশ্যে এলো জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলির ভিডিও। দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ‘আসাহি শিম্বুন’ এর ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করা হয়।

এতে দেখা যাচ্ছে, কিছু মানুষের বক্তৃতা দিচ্ছেন শিনজো আবে। তখন হঠাৎ গুলির আওয়াজ শোনা যায়। তার পেছন দিকে এ সময় ধোঁয়া উড়তে দেখা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ