মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ঝাড়খণ্ডে সহিংসতায় নিহত ২

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ১১, ২০২২

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির নেত্রী নূপুর শর্মার কটূক্তির প্রতিবাদে সমাবেশ চলার সময় ঝাড়খণ্ডের রাচিতে সহিংসতায় দুই জন নিহত ও ১০ জন আহত হয়েছে। খবর এনডিটিভি।

বিক্ষোভকারীরা প্রতিবাদের এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় আহত অবস্থায় তাদেরকে হাসপাতালে নিয়ে আসলে দুজনের মৃত্যু হয়। বাকীদের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে রাচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স কর্তৃপক্ষ।

দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রাচির পুলিশ প্রধান আংশুমান কুমার। তিনি বলেন, গুলিতে ওই দুই ব্যক্তি প্রথমে আহত হয়। পরে তাদের মৃত্যু হয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রাচির প্রতিবাদকারীরা পাথর ছুড়তে শুরু করার পর পুলিশ কাঁদুনে গ্যাস নিক্ষেপ ও লাঠিপেটা করে।

শুক্রবার রাচির প্রধান সড়কে বড় ধরনের এক সমাবেশে নূপুর শর্মা ও দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের সাবেক প্রধান নভিন জিন্দালের বিরুদ্ধে শ্লোগান ওঠে; নবীকে নিয়ে মন্তব্যের জেরে জিন্দালও দল থেকে বহিস্কৃত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাচির বিভিন্ন এলাকায় কারফিউ জারি করা হয়েছে। এছাড়া মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। শুক্রবার ভারতের অন্তত নয়টি রাজ্যের বেশ কয়েকটি শহর বিজেপি নেতাদের মন্তব্যের প্রতিবাদে হওয়া বিশাল বিশাল প্রতিবাদ সমাবেশ প্রত্যক্ষ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ