মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

মহানবীকে কটূক্তি: ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদার

রিপোর্টারের নাম :
আপডেট : জুন ৮, ২০২২
মহানবীকে কটূক্তি: ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদার

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি করায় এ বার রাজধানী দিল্লি-সহ চার রাজ্যে আত্মঘাতী হামলার হুমকি দিল আল-কায়দা। চিঠি দিয়ে তাদের এই হামলার কথা জানিয়েছে জঙ্গি সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লি ছাড়াও আল-কায়দার তালিকায় আছে গুজরাট, উত্তরপ্রদেশ এবং মুম্বাই।

‘মহানবী (সা.)-এর সম্মান রক্ষার্থে লড়াই’ উল্লেখ করে চিঠিতে লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে তাদের আমরা শেষ করে দেব। তাদের উড়িয়ে দিতে আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব। দিল্লি, মুম্বাই, গুজরাট এবং উত্তরপ্রদেশের গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।

বিজেপি দুই নেতার মহানবীকে নিয়ে কটূক্তি ইস্যুতে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোর তোপের মুখে পরেছে ভারত। বিতর্কিত মন্তব্যের জন্য নেত্রী নূপুর শর্মা এবং নবীনকুমার জিন্দালকে শাস্তি স্বরূপ সাময়িকভাবে বরখাস্ত করেও বিতর্ক থামেনি।

এদিকে আনুষ্ঠানিক ক্ষমার দাবি করেছে সৌদি আরবসহ বেশ কয়েকটি মুসলিম দেশ। কুয়েতের বেশ কিছু সুপারশপ থেকে সরিয়ে ফেলা হয়েছে ভারতীয় পণ্য। শুধু কুয়েতই নয়, ভারতের ওপর চটেছে ইন্দোনেশিয়া, তুরস্ক, সৌদি আরব, পাকিস্তান, বাহরাইন, আরব আমিরাতসহ মুসলিম প্রধান দেশগুলো। ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছে কুয়েত, কাতার ও ইরান। এতে অর্থনৈতিকভাবে বেশ চাপে পড়েছে দিল্লি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও উঠেছে ভারতীয় পণ্য ও সিনেমা বর্জনের ডাক।

এই পরিস্থিতিতে আল-কায়দার হুমকি নতুন করে মোদী সরকারের কপালে ভাঁজ ফেলল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ